সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎসাহ উদ্দীপনার সাথে উদযাপিত হয়েছে।

গতকাল ২ নভেম্বর প্রতিষ্ঠাবার্ষিকীতে সকাল ৯ টায় সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনের সাথে জাতীয় পতাকা উত্তলোন করা হয়। এরপর শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়ানো হয়। সেখান থেকে শুরু হয় বর্ণাঢ্য র‌্যালি। নানা রঙে ও পোশাকে সজ্জিত র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসে ফিরে আসে।

র‌্যালির নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ গোলাম শাহি আলম। এসময় আরো উপস্থিত ছিলেন রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, প্রক্টর প্রফেসর ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, দপ্তর প্রধানবৃন্দ, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং ক্যাম্পাসের প্রাণ সিকৃবির ৬ অনুষদের শিক্ষার্থীরা।

র‌্যালি শেষে ক্যাম্পাসের কেন্দ্রীয় মিলনায়তনে জন্মদিনের কেককাটা হয় ও মিষ্টিবিতরণ হয়।

সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে কেন্দ্রীয় অডিটরিয়ামে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে গত বুধবার সেলিম আল দীনের বাসন নাটকের মঞ্চায়ন করে থিয়েটার লুব্ধক।

উল্লেখ্য, ২০০৬ সালের প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে দীর্ঘ ১১ বছর দেশের কৃষিসেবায় কাজ করছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় পরিবার।

শেয়ার করুন