সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে একক চিত্র প্রদর্শণী

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসের সবুজ পাতা এবং নানা রঙের ফুলে সজ্জিত বাগানের পাশে বৃহস্পতিবার আয়োজন করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষ আইন বিভাগের প্রথম সেমিষ্টারের শিক্ষার্থী তাহমিনা শারমিনের একক চিত্র প্রদর্শনী।

শীতের শিশির ভেজা সকালে চিত্র প্রদর্শণীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের  বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান শামীম আহমেদ। তিনি বলেন, শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি সৃজনশীল কাজে অংশগ্রহণ করতে হবে। কারণ এসব কাজের  মাধ্যমে মেধা, মননশীল চিন্তার প্রসার এবং বিকাশ ঘটে। তিনি আরো বলেন, এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সবসময়ই সৃজনশীল, সামাজিক উন্নয়নমূলক বিভিন্ন কাজের সাথে জড়িত ছিল ভবিষ্যতেও থাকবে। উদ্বোধন শেষে তিনি এক এক করে সবগুলো ছবি দেখেন।

এই সময়  উপস্থিত ছিলেন  বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য  প্রফেসর মো. মনির উদ্দিন, রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজ, অর্থ পরিচালক সুশান্ত আচার্য্য, প্রক্টর ও ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মাহবুব ইবনে সিরাজ, সি.এস.ই. বিভাগের বিভাগীয় প্রধান খালেদ হুসাইন, আইন বিভাগের বিভাগীয় প্রধান হুমায়ূন কবীর, সহকারী অধ্যাপক মশিউর রহমান, সহকারী অধ্যাপক আরাফাত হুসাইন, ইংরেজি বিভাগের সহকারি প্রণক কান্তি দেব, উপ গ্রন্থাগারিক মো. মোস্তফা কামাল, সহকারী রেজিস্ট্রার মুশফিকুল আলম, আইন বিভাগের প্রভাষক অনুপম গোপ, সঞ্জয় রায়সহ বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার, কর্মকর্তা, কর্মচারি ও শিক্ষার্থীবৃন্দ।

চিত্র প্রদর্শনীর সার্বিক তত্ত্বাবধানে ছিল সেকশন অফিসার সুবিনয় আচার্য্য রাজু।

উল্লেখ্য, চিত্র প্রদর্শনীতে ফুটে ওঠেছে এস.আই.ইউ. সবুজ ক্যাম্পাস, নদী-নৌকা, বাংলাদেশের প্রকৃতি, গ্রাম বাংলার চিত্র, কর্মক্ষেত্রে নারীর  ভূমিকা, নারী নির্যাতন এবং বাংলাদেশের ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের ছবি।

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন