সিলেটে খেলাফত মজলিসের উলামা-মাশায়েখ সম্মেলন বৃহস্পতিবার

সিলেটের সকাল রিপোর্ট :: “উলামায়ে কেরামের ঐক্য চাই, খেলাফত ভিত্তিক রাষ্ট্র চাই”- এমন শ্লোগানে সিলেটে বিভাগীয় উলামা- মাশায়েখ সম্মেলন আয়োজন করেছে খেলাফত মজলিস। বৃহস্পতিবার বেলা ২টা ৩০ মিনিটে নগরীর দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সোলেমান হলে অনুষ্ঠিত এ সম্মেলনে সিলেট বিভাগের উলামা-মাশায়েখরা উপস্থিত থাকবেন।

দলের নায়েবে আমীর প্রিন্সিপাল হাফিজ মাওলানা মজদুদ্দীন আহমদের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখবেন- খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ ইসহাক। শিরোনাম আলোচক হিসেবে উপস্থিত থাকবেন সংগঠনের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের।

সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় এবং স্থানীয় নেতৃবৃন্দ ছাড়াও সিলেট বিভাগের শীর্ষস্থানীয় উলামা-মাশায়েখ ও ইসলামী চিন্তাবিদগণ বক্তব্য রাখবেন।

এদিকে, সম্মেলন উপলক্ষে খেলাফত মজলিস সিলেট মহানগর ও জেলা শাখা ব্যাপক প্রস্তুতি নিয়েছে। ইতিমধ্যে বৃহত্তর সিলেটের শীর্ষস্থানীয় আলেম-উলামা ও মাদ্রাসাসমূহে ব্যাপকভাবে দাওয়াত পৌছানো হয়েছে।

সম্মেলনের সর্বস্তরের উলামা-মাশায়েখকে অংশগ্রহণ করার জন্য অনুরোধ জানিয়েছেন সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক ও সিলেট জেলা সভাপতি মাওলানা সৈয়দ মুশাহিদ আলী, যুগ্ম আহবায়ক ও সিলেট মহানগর সভাপতি অধ্যাপক বজলুর রহমান, মৌলভীবাজার জেলা সভাপতি মাওলানা আব্দুস সবুর, সুনামগঞ্জ জেলা সভাপতি মাওলানা শায়েখ ইমামুদ্দিন, হবিগঞ্জ জেলা সভাপতি মাওলানা হোসাইন নূরী চৌধুরী, সিলেট জেলা সেক্রেটারী মাওলানা নেহাল আহমদ ও সদস্য সচিব কে.এম আব্দুল্লাহ আল মামুন।

শেয়ার করুন