সিকৃবি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদের সতর্কতামূলক নির্দেশনা

সিলেটের সকাল রিপোর্ট :: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক ১ম সেমিস্টারের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদের জ্ঞাতার্থে সতর্কতামূলক নির্দেশনা প্রদান করেছে কর্তৃপক্ষ। একই সাথে পরীক্ষা কক্ষের শৃঙ্খলাভঙ্গসহ উপর্যুক্ত জালিয়াতি/প্রতারকচক্রসহ যেকোনো অনিয়মের সন্ধান পেলে অতিসত্বর বর্ণিত ফোন নাম্বরে (প্রক্টরঃ ০১৭১১-২৪০৫৮০; শাহপরাণ থানাঃ ০১৭১৩-৩৭৪৩১০) যোগাযোগ করার পরামর্শ প্রদান করা হয়েছে। আগামী ১৭ নভেম্বর এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

নির্দেশনায় রয়েছে- পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষা কক্ষ ও পরীক্ষা কেন্দ্রসমূহ বিশেষ নিরাপত্তার আওতায় থাকবে। পরীক্ষা সংক্রান্ত যেকোনো ধরনের সংঘটিত অপরাধ, যেমন-অসুদপায় অবলম্বন, প্রতারণা ও জালিয়াতী, দালালী, পরীক্ষায় প্রক্সি দেয়া, ওএমআর শিট পরিবর্তন করা অথবা পরীক্ষায় সহায়তা প্রদান ও গ্রহণকরাসহ অন্য যে কোনো ধরণের অপরাধ কঠোর হস্তে দমনের নিমিত্তে সার্বক্ষণিক মোবাইল কোর্ট পরিচালিত হবে।

এতে আরও বলা হয়েছে- ভর্তিকৃত যে কোনো ছাত্র-ছাত্রীর বিরুদ্ধে ভবিষ্যতেও যদি এই জাতীয় অপরাধের অভিযোগ পাওয়া যায় তবে প্রমাণ সাপেক্ষে তার ভর্তি তাৎক্ষণিকভাবে বাতিল করা হবে। এই ব্যাপারে ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী এবং তাদের অভিভাবকদের সর্বদা বিশেষভাবে সতর্ক থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে।

শেয়ার করুন