শাবিতে স্পিকার্স ক্লাবের যুগপূর্তি উৎসব শুরু

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা বিষয়ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাব’ এর দুই দিনব্যাপী এক যুগপপূর্তি উৎসব শুরু হয়েছে। এ আয়োজনের পুরো অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউন।

বৃহস্পতিবার দুপুর ১টায় কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে এক আনন্দ র‌্যালি বের করে সংগঠনটি। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এক সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়। পরবর্তীতে কেক কাটার মাধ্যমে প্রথম দিনের আয়োজন শেষ হয়।

সংগঠনের সভাপতি মহিউদ্দিন রুবেলের সভাপতিত্বে ও অর্থ সম্পাদক সৈয়দা মারজানা রাজ্জাকের পরিচালনায় উপস্থিত ছিলেন সংগঠনটির প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, প্রক্টর সহযোগী অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, সহকারী অধ্যাপক এ টি এম শাহিদুল হক মজুমদার ও সাধারণ সম্পাদক মাহির মাহমুদ খাঁন। এছাড়া সংগঠনের সাবেক সভাপতি আবুল হোসাইন, মহি উদ্দিন, রাজিব হোসেন হিরা, সাবেক সহ-সভাপতি আহসান তোহেল, সাবেক সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, ফয়সাল আহমেদ, আশরাফুল ইসলাম হিমেল, নেছার উদ্দিন প্রমুখ।

র‌্যালি শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, দক্ষ মানব সম্পদ তৈরিতে স্পিকার্স ক্লাব অগ্রগামী ভূমিকা রেখে চলেছে। যে সকল শিক্ষার্থী বিদেশে উচ্চ শিক্ষা নিতে চায় তাদের জন্য স্পিকার্স ক্লাব সহায়ক হিসেবে কাজ করবে। বক্তারা স্পিকার্স ক্লাবের উত্তরোত্তর সফলতা কামনা করেন।

দ্বিতীয় দিন শুক্রবার দু’টি পর্বে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রথম পর্বে বিকেল ৫টায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। সন্ধ্যা ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সাংস্কৃতিক সন্ধ্যায় থাকবেন কমেডি শো ‘মিরাক্কেল’ এর ২ জন পারফর্মার পাবেল রহমান এবং ফারজানা সাগির শশি। এছাড়া ‘বে অব বেঙ্গল’ ও ‘রিম’ মিউজিক্যাল ক্লাব সঙ্গিত পরিবেশনা করবেন। সাংস্কৃতিক অনুষ্ঠানটি সকলের জন্য উন্মোক্ত থাকবে বলে জানান সংগঠনটির সভাপতি মহিউদ্দিন রুবেল।

উল্লেখ্য, ‘কাম হেয়ার, স্পিক বেটার’ এই স্লোগানকে সামনে নিয়ে ২০০৫ সালের ১ ডিসেম্বর যাত্রা শুরু করে সংগঠনটি।

শেয়ার করুন