শাবিতে সমাজবিজ্ঞান বিভাগের ২১তম ব্যাচের র‌্যাগ ডে পালন

শাবি প্রতিনিধি:: কেক কাটা ও বর্ণাঢ্য র‌্যালির মধ্য দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২১ তম ব্যাচ ‘এপিলগ’ এর র‌্যাগ ডে পালিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-ডি এর সামনে থেকে র‌্যাগ ডে উপলক্ষে একটি র‌্যালি বের হয় যা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় শেষ হয়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-ডি এর ৩০১২ নং রুমে কেক কাটার মাধ্যমে র‌্যাগ ডের উদ্বোধন করেন সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. জসিম উদ্দিন। এসময় আরো উপস্থিত ছিলেন অধ্যাপক ড. কামাল আহমেদ চৌধুরী, অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন সহ বিভাগের অন্যান্য শিক্ষক ও বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ।

র‌্যাগ ডে সম্পর্কে ২১ তম ব্যাচের খলিলুর রহমান বলেন, দিনটি ছিল খুবই আনন্দের এবং সেই সাথে বেদনাদায়কও বটে। অনার্স লাইফ শেষ হতে চলছে, আর ¯œাতকের পাচঁ বছরের শিক্ষাজীবনের অনেক জমাটবদ্ধ স্মৃতি বারবার মনের মানসপটে ভেসে উঠছে।

ব্যাচের আরেক শিক্ষার্থী কাজী অনামিকা ইসলাম বলেন, বন্ধুদের সাথে স্মরণীয় রাখার মত একটি দিন অতিবাহিত হয়েছে। মাস্টার্সে অনেকেই হয়তোবা অন্য কোন শিক্ষা প্রতিষ্ঠানে চলে যেতে পারে। ফলে অনেককেই ভবিষ্যতে নাও পেতে পারি। তাই বন্ধুদের সাথে কাটানো আজকের দিনটি , আমার জীবনের অন্যতম একটি দিন হিসেবে বিবেচিত হবে।

শেয়ার করুন