শাবিতে ‘দ্বাদশে উচ্ছ্বাস’ ও সাংস্কৃতিক সন্ধ্যা

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ১১ তম ব্যাচের উদ্যোগে ‘দ্বাদশে উচ্ছ্বাস’ ও সাংস্কৃতিক সন্ধ্যা সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান ‘দ্বাদশে উচ্ছ্বাস’ শুরু হয়।

বিভাগীয় প্রধান অধ্যাপক আনোয়ারা বেগমের সভাপতিত্বে এবং বিভাগের শিক্ষার্থী অনিক ও নাদিয়ার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রক্টর জহির উদ্দিন আহমেদ, অধ্যাপক ড. শামীমা তাসনীম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস বলেন, লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীরা অত্যন্ত মেধাবী হিসেবেই সুপরিচিত। শিক্ষা জীবন শেষ করে এই বিভাগের শিক্ষার্থীরা অনেক ভাল ভাল জায়গায় কর্মরত আছে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘সাধারণ মানুষের করের টাকায় তোমরা পড়াশুনা করছো। তাই সমাজ ও সাধারণ মানুষের প্রতি তোমাদের দায়বদ্ধতা আছে। আশাকরি এই দায়বদ্ধতারর জায়গা থেকে সবাই দেশের জন্য ভাল কিছু করার চেষ্টা করবে।’

উদ্বোধনী অনুষ্ঠান শেষে নৃত্যের তালে তালে আর সুরের মুর্ছনায় ছেয়ে যায় কেন্দ্রীয় মিলনায়তন। নাচ, গান, মুকাভিনয়, কৌতুক, আবৃত্তি, শর্ট ফিল্ম প্রদর্শন, মঞ্চ নাটক, নাটিকা, লোকগীতি সহ বর্ণাঢ্য আয়োজনে বিমোহিত হন উপস্থিত দর্শক-শ্রোতা।

লোকপ্রশাসন বিভাগের ১১ তম ব্যাচের শিক্ষার্থী রিফাত শিকদার জানান, অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন হওয়ায় বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

শেয়ার করুন