রাজশাহীকে ৬ উইকেটে হারালো রংপুর

মিজান আহমদ চৌধুরী, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম থেকে : বিপিএলের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে রাজশাহী কিংসকে ৬ উইকেটে হারিয়েছে রংপুর রাইডার্স ।
রাজশাহী কিংস টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই চমক ছিলো তাদের মুমিনুল হককে ওপেনিংয়ে পাঠানো।ওপেনিংয়ে তার সঙ্গি ছিলেন লুক রাইট। তবে ওপেনিংয়ে নেমে মুমিনুল যে চমক দিয়েছেন সেটি তার ব্যাটিং ছিলো না। ৭ বলে ৯ রান করে সোহাগ গাজীর বলে রুবেল হোসেনের হাতে ক্যাচ দিয়ে সাঝ ঘরে ফিরেন তিনি।ইংলিশ ওপেনার লুক রাইট শুরু থেকে চেষ্টা করেছেন উইকেটে মানিয়ে নিতে।তাই প্রথম থেকে তিনি অনেকটা মন্তর গতিতে ব্যাট করেছেন। তবে দ্বিতীয় উইকেট জুটিতে তিনি রনি তালুকদারের সাথে ৪৯ রানের জুটি গড়েন। তবে এই জুটিতে রান তুলার গতিতে এগিয়ে ছিলেন রনি। লুক রাইট ১৪ বলে ১১ রান করে বিদায় নিলে এই জুটি ভাঙ্গে। সহ-অধিনায়ক মুশফিকুর রহিম ভালো শুরুর ইঙ্গিত দেওয়ার পরও স্পিনার নাজমুল ইসলামের বলে বোপারার হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের রাস্তা ধরেন। অন্য পাশে যাওয়া আসার মিছিলে এক পাশ আগলে রাখেন রনি তালুকদার।দুটি ছয়ে ও তিনটি চারে যখন রনি প্যাভিলিয়নে ফেরেন তখন তার নামের পাশে ৩৮ বলে ৪৭ রান। তার বিদায়ে রাজশাহীয় স্কোর দাড়ায় ৯০ রানে ৫ উইকেট।শেষ দিকে ফ্রাংকলিন ২৬ ও অধিনায়কের ২৯ রানের ইনিংসের উপর ভর করে ২০ অভার শেষে ৮ উইকেটের বিনিময়ে ১৫৪ রান সংগ্রহ করে রাজশাহী কিংস।
রংপুর রাইডার্সের হয়ে নাজমুল ও মালিঙ্গা দুটি এবং মাশরাফি ও সোহাগ গাজী একটি করে উইকেট লাভ করেন।
১৫৫ রানের জয়ের লক্ষ ব্যাট করতে নেমে রংপুর রাইডার্স দলীয় ১৫ রানেই দুই ওপেনারকে হারিয়ে বিপাকে ফেলে। চার্ল ৯ রানে ও এডাম লিট ব্যাক্তিগত শূণ্য রানে ফেরেন।তবে তৃতীয় উইকেট জুটিতে রংপুরকে ম্যাচে ফেরান মিটুন ও শাহরিয়ার নাফিছ। এই দুজন একত্রে সংগ্রহ করেন ৭৫ রান। দুর্দান্ত খেলতে থাকা মিতুনকে ফেরান উইলিয়ামসন। ব্যাক্তিগত ৪৬ রানে পয়েন্ট দুর্দান্ত ক্যাচে পরিণত হন লোক রাইটের হাতে। তবে শাহরিয়ার ও বোপার ব্যাটে এগিয়ে যেতে থাকে রংপুর। তবে রবি বোপারা অনেকটা অক্রমণাত্বক ভঙ্গিতে খেলে রানের চাকা সচল রাখেন।দলীয় ১১৩ রানে ফ্রাংকলিনের বলে ক্লিন বোল্ড হয়ে সাঝ ঘরে ফিরেন ব্যক্তিগত ৩৫ রান করে শাহরিয়ার নাফিছ।তবে বরি বোপারা ২২ বলে ৩৮ রানের দুর্দান্ত ইনিংসের উপর ভর করে ৬ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে রংপুর রাউডার্স।
মিরাজ,রেজা,উইলিয়ামস ও ফ্রাংকলিন ১টি করে উইকেট লাভ করেন।

 

শেয়ার করুন