রান পাহাড়ে ঢাকা ডায়নামাইটস

মিজান আহমদ চৌধুরী, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম থেকে : চলমান বিপিএলের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস আর গতবারের চমক জাগানিয়া দল মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স।
বিপিএলের পঞ্চম আসরের নিজেদের প্রথম ম্যাচে রান পাহাড়ে চাপা পড়েছে মাহমুদ উল্লাহ রিয়াদের দল খুলনা টাইটানস। সিলেটের কাছে প্রথম ম্যাচ হারা ঢাকা ডায়নামাইটস নিজেদের দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে ২০২ রানের বড় সংগ্রহ গড়েছে।
তাদের হয়ে এভিন লুইস এবং ক্যামেরন ডেলপোর্ট ঝড়ো হাফ সেঞ্চুরি করেছেন।
টসে হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরুর পর কুমার সাঙ্গাকারাকে হারায় ঢাকা। দলীয় ৩৮ রানে শফিউল ইসলামের বলে উইকেটকিপার ওয়ালটনের হাতে ক্যাচ দেন ১২ বলে ২০ রান করা এই লঙ্কান লিজেন্ড। অপর ওপেনার এভিন লুইস হাত খুলে খেলছিলেন। তার সঙ্গে ডেলপোর্টের জুটি বেশ জমে ওঠে। দুজনে মিলে দ্বিতীয় উইকেটে গড়েন ১১৬ রানের বিশাল জুটি।
৩১ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন লুইস। শেষ পর্যন্ত তিনি ৪০ বলে ৭ চার ৩ ছক্কায় ৬৬ রান করে শফিউলের দ্বিতীয় শিকার হন। অন্যপ্রান্তে ঝড় তুলেছেন ডেলপোর্ট।
এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলে তার ঝড় থামান আবু জায়েদ। আউট হওয়ার আগে ডেলপোর্টের সংগ্রহ ২৯ বলে ৪ বাউন্ডারি এবং ৫ ওভার বাউন্ডারিতে ৬৪ রান।
এরপর অবশ্য দ্রুত কিছু উইকেট হারায় চ্যাম্পিয়নরা। অধিনায়ক সাকিব আল হাসান (১) আবারও ব্যর্থতার পরিচয় দিয়ে ব্র্যাথওয়েটের শিকার হন। বিধ্বংসী পোলার্ডও ৫ রানের বেশি করতে পারেননি। শেষের দিকে ঝড় তুলে ১১ বলে ১৬ রান করে ফিরেন সুনিল নারাইন। নির্ধারিত ২০ ওভারে ঢাকার সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ২০২।
বর্তমান চ্যাম্পিয়ন সাকিবের ঢাকার বিপিএল মিশনটা ভালো হয়নি। সিলেট সিক্সার্সের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে ৯ উইকেটের বড় ব্যবধানে হারে তারা। এদিকে, ঢাকার প্রতিপক্ষ হয়ে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমেছে খুলনা।

শেয়ার করুন