বিলেতে কারি হাউজের স্টাফ সংকটের সমাধানে এক বছরের জন্য বিন্দালু ভিসা চালুর আহ্বান

প্রতি সপ্তাহে বন্ধ হচ্ছে তিনটি রেস্টুরেন্ট

 

সাজু আহমদ, লন্ডন থেকে:
লিবারেল ডেমোক্রেট পার্টি প্রধান বর্ষীয়ান রাজনীতিবিদ স্যার ভিনস কেবল বলেছেন, স্টাফ সংকটের কারণে বিলেতের কারি শিল্প এখন বিপর্যয়ের চরম পর্যায়ে রয়েছে। এই শিল্পকে বাঁচাতে অবিলম্বে এক বছরের জন্য সাময়িক বিন্দালু ভিসা চালুর আহবান জানান তিনি। ১৩তম ব্রিটিশ কারি অ্যাওয়ার্ড এ. এই অনুষ্ঠানের কয়েক ঘণ্টার মধ্যেই এই সংবাদটি বিলেতের মূলধারার জনপ্রিয় পত্রিকা ইভনিং স্ট্যান্ডার্ড, দি সানসহ অন্যান্য পত্রিকার অনলাইন সংস্করণে জায়গা করে নেয়।
অনুষ্ঠানে ব্রিটিশ কারি অ্যাওয়ার্ড এর প্রতিষ্ঠাতা এনাম আলী এমবিই বলেন, প্রতি সপ্তাহে বিলেতে তিনটি রেস্টুরেন্ট বন্ধ হচ্ছে। স্টাফ সংকটের কারণে এই সংকট সমাধানে ইতিমধ্যে আমাদের দেয়া ৭৫ পৃষ্টার বিশেষ সুপারিশ পর্যালোচনা করে অতি সত্বর বিন্দালু ভিসা চালু করে এই সংকট সমাধানে সরকারের এগিয়ে আসা উচিত।

বর্তমান সরকারের ইমিগ্রেশন মন্ত্রী ব্রেন্ডন লুইস এমপি সরকারের বিশেষ কমিটির মাধ্যমে সংকটপূর্ণ শিল্পগুলোর স্টাফ সংকটের প্রকৃত অবস্থা তুলে ধরে ব্রেক্সিট পরবর্তী ইমিগ্রেশন নীতিমালা ঘোষণা করা হবে বলে জানান।

জনপ্রিয় টিভি উপস্থাপক রাগিহ ওমরের উপস্থাপনায় বিকেল ৬টায় লন্ডনের বাটারসি পার্কে অনুষ্ঠিত ১৩তম ব্রিটিশ কারি আওয়ার্ডে বিলেতের মূলধারার লর্ড, মন্ত্রী, এমপি, সাংবাদিক, খেলোয়াড় সহ বাঙ্গালী কমিউনিটির নেতৃস্থানীয় হাজারো মানুষের কোলাহলে মুখরিত হয়ে উঠে টেমস পাড়ের আকর্ষণীয় স্থানটি!

অনুষ্ঠানে ছিল ব্রিটিশ প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বাণী, সাবেক প্রধানমন্ত্রী ডেভিড কেমেরুন এর বাংলাদেশ নিয়ে আলোচনার ভিডিও, বিলেতের সেরা রেস্টুরেন্টের মধ্যে পুরস্কার বিতরণ, বাউল আব্দুল করিমের গান, আধুনিক নৃত্য ও অভিজাত ভোজন।

অনুষ্ঠানের পরিচালক এনাম আলী পুত্র জাফরী আলী কারি শিল্পের একতার উপর জোর দেন।

ইউরোফুড ও কুকডড ডট কম এর মূল স্পন্সরে নমিনেশন পাওয়া শতাধিক রেস্টুরেন্ট এর মধ্যে বিভিন্ন ক্যাটাগরিতে ১০টি রেস্টুরেন্ট ও ১টি টেকওয়ে পুরস্কার লাভ করে।

 

শেয়ার করুন