নতুন বিশ্বসুন্দরী ভারতের মানুসি ছিল্লার

সিলেটের সকাল ডেস্ক :: ‘মিস ওয়ার্ল্ড ২০১৭’র মুকুট জিতলেন ২০ বছর বয়সী ভারতীয় তরুণী মানুসি ছিল্লার। শনিবার (১৮ নভেম্বর) বাংলাদেশ সময় রাত সোয়া ৮টার দিকে চিনের সানাইয়া সিটি এরেনার মঞ্চে তার মাথায় মুকুট পরিয়ে দেন গতবারের বিশ্বসুন্দরী স্টেফানি দেল ভালে।

১৯৯৭ সালের ১৪ মে ভারতের হরিয়ানা রাজ্যে জন্মগ্রণ করেন তিনি। মানুসি ছিল্লার মেডিকেলের ছাত্রী। মেডিসিন ও সার্জারি বিষয়ে ব্যাচেলর’স ডিগ্রী নিচ্ছেন। কার্ডিয়াক সার্জন হওয়ার লক্ষ্য নিয়ে এগোচ্ছেন তিনি। প্রত্যন্ত অঞ্চলে অলাভজনক হাসপাতাল গড়ার ইচ্ছা আছে তার।

এবারের প্রতিযোগিতা ছিলে বাংলাদেশের জন্য স্পেশাল, কারণ এবারের আয়োজনটিতে বাংলাদেশ ১৬ বছর পর অফিসিয়ালি অংশগ্রহণ করেছে। বাংলাদেশের থেকে এই প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব করেছেন জেসিয়া ইসলাম। তবে তিনি সেমিফাইনাল থেকে ছিটকে পড়েন। তিনি ‘গ্রুপ সিক্সে’ অংশ নিয়ে সেরা ৪০ এর তালিকায় ছিলেন।

এবার ছিল প্রতিযোগিতার ৬৭তম আসর। শনিবার রাতে এর চূড়ান্ত ফল ঘোষণা করা হয়। ১১৭ দেশের সুন্দরীকে হটিয়ে সেরার স্বীকৃতি পেলেন মিস ইন্ডিয়া। ভারতের এই রূপসীর সৌন্দর্য ও মেধার কাছে হার মানলেন সবাই।

এ নিয়ে ১৭ বছর পর আবারও বিশ্বসুন্দরীর মুকুট গেলো ভারতে। সবশেষ ২০০০ সালে এই খেতাব জিতেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। সব মিলিয়ে ঐশ্বরিয়া রাইসহ ভারতীয় সুন্দরীরা ছয়বার মুকুটটি মাথায় তুলতে পেরেছেন।

শেয়ার করুন