‘দায়িত্বশীল ভূমিকা পালনে সুশিক্ষিত খেলোয়ারের বিকল্প নাই’

সিলেটের সকাল ডেস্ক :: সিলেটে তৃণমূল পর্যায়ে প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কার্যক্রম ২০১৭ এর সনদ বিতরন ও সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বিকেলে সিলেট বিকেএসপি আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে চার মাস ব্যাপী তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও প্রশিক্ষণ কার্যক্রম ২০১৬-১৭ এর আওতায় ফুটবল বিভাগের ২৪ জন প্রশিক্ষনার্থীদের সনদপত্র বিতরন করা হয়।

বিকেএসপি উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) পরিতোষ দেওয়ান এর সভাপতিত্বে ও শিক্ষক মো. নজরুল ইসলাম এর উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য, সিলেট জেলা ক্রীড়া সংস্খার সাধারণ সম্পাদক এবং সিলেট জেলা ফুটবল এসোসিয়েশন এর সভাপতি মাহি উদ্দিন আহমদ সেলিম।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ফুটবল কোচ মোস্তাকিম ওয়াজেদ, মো. রবিউল ইসলাম, শিক্ষক মো. হাবিবুল্লাহ প্রমুখ।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১লা মার্চ থেকে ফুটবল বিভাগের নিয়মিত শিক্ষার্থী ভর্তির মাধ্যমে বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু হয়। বর্তমানে ৩৩ জন ফুটবল বিভাগের প্রশিক্ষনার্থীরা অবস্থান করছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, খেলাধুলা প্রশিক্ষন করা যেমন জরুরী, তেমন লেখাপড়ার প্রতিও মনোযোগ দেয়া তেমনই জরুরী। শিক্ষা ব্যতিত ভালো খেলোয়ার হওয়া কঠিন। একজন সুশিক্ষিত খেলোয়ার দলের এবং দেশের জন্য দায়িত্বশিল ভূমিকা রাখতে পারে। তাই দায়িত্বশীল ভূমিকা পালনে সুশিক্ষিত খেলোয়ারের বিকল্প নাই। পড়ালেখায় মনোযোগ রেখে খেলা প্রশিক্ষন চালিয়ে যেতে হবে।

শেয়ার করুন