আয়াল্যান্ডকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপে ডেনমার্ক

স্পোর্টস ডেস্ক :: ২০১৮ রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নিয়েছে ডেনমার্ক। মঙ্গলবার (১৪ নভেম্বর) রাতে ডাবলিনের অ্যাভিভা স্টেডিয়ামে প্লে-অফের দ্বিতীয় লেগে আয়ারল্যান্ডকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে তারা।

ডেনমার্কের জয়ের নায়ক ক্রিস্টিয়ান এরিকসেন। এদিন তিনি হ্যাটট্রিক করেন। অন্যদিকে আয়ারল্যান্ডের হয়ে একমাত্র গোলটি করেন শেন ডাফি।

শুরুটা ভালো করেও শেষটায় ধরে রাখতে পারেনি আয়ারল্যান্ড। খেলার ষষ্ঠ মিনিটে ডিফেন্ডার শাফি হেডে গোল করে স্বাগতিকদের এগিয়ে নেন।

পরে প্রথমার্ধের তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ডেনমার্ক। ২৯তম মিনিটে সাইরাস ক্রিস্টির আত্মঘাতী গোলে সমতায় ফেরে ডেনিসরা। তিন মিনিট পর দর্শনীয় গোলে ডেনমার্ককে এগিয়ে নেন এরিকসেন।

পরপর দুই গোল হজম করে বিশ্বকাপের স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে যায় আয়ারল্যান্ডের। কেননা, রাশিয়ার টিকিট পেতে তখন আরো দুই গোল দরকার ছিল আইরিশদের।

বিরতির পর ম্যাচের ৬৩ ও ৭৪ মিনিটে এরিকসেনের করা আরো দুটি গোলে ব্যবধান ৪-১ করে ডেনমার্ক। পরে ম্যাচের শেষ মিনিটে নিকলাসের গোলে বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ডেনমার্ক। একই সঙ্গে দুই লেগ মিলিয়ে ৫-১ গোলের বিশাল জয় নিয়ে বিশ্বকাপের টিকিট কাটে ডেনমার্ক।

শেয়ার করুন