আসছে নতুন মেগা সিরিয়াল ‘সুলতান সুলেমান: কোসেম’

বিনোদন ডেস্ক :: দিপ্ত টিভিতে প্রচার হওয়া আলোচিত বিদেশি মেগা সিরিয়াল ‘সুলতান সুলেমান’ শেষ হতে যাচ্ছে আজ বৃহস্পতিবার।

এদিকে সুলতান সুলেমানের উত্তাপ শেষ হতে না হতেই দিপ্ত টিভি ঘোষণা দিলো আগামী বছরের ফেব্রুয়ারি থেকে শুরু হবে নতুন বিদেশি ধারবাহিক ‘সুলতান সুলেমান: কোসেম’।

মূলত এটি সুলতান সুলেমানের বংশধরকে নিয়ে নির্মিত। এটিও বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয় ধারাবাহিক।

এদিকে ‘সুলতান সুলেমান’ শেষ হলেও দর্শক চাহিদার প্রেক্ষিতে ২৫ নভেম্বর থেকে ধারাবাহিকটির শেষ সিজন পুনঃপ্রচার করা হবে।

দীপ্ত টিভিতে প্রতি শনি থেকে বৃহস্পতিবার সপ্তাহে ছয় দিন সন্ধ্যা ৭টা ৩০মিনিট ও রাত ১০টায় প্রচার হয়ে আসছে ‘সুলতান সুলেমান’।

সাত শ বছর ধরে তুরস্কের অটোম্যান সাম্রাজ্যের রাজত্ব ছিল পৃথিবীজুড়ে। এই সাম্রাজ্যের স্বর্ণযুগ ছিল সুলতান সুলেমানের নেতৃত্বে ষোড়শ থেকে সপ্তদশ শতাব্দী। ক্ষমতার টানাপড়েনে অটোম্যান সাম্রাজ্যের ষড়যন্ত্র, গুপ্তহত্যা, ভাই হত্যা, সন্তান হত্যা ও দাসপ্রথার অন্তরালের কাহিনি নিয়ে নির্মিত হয়েছে এই মেগাসিরিজ।

এখানে জীবন্ত হয়ে উঠেছে সুলতানকে প্রেমের জালে আবদ্ধ করে, এক সাধারণ দাসীর সাম্রাজ্ঞী হয়ে ওঠার কাহিনি। যার প্রতিদ্বন্দী ছিলেন সুলেমানের প্রথম প্রেম মাহিদেভ্রান সুলতান, সুলেমানের মা আয়েশা হাফসা সুলতানা, সুলতানের বাল্যবন্ধু এবং পরবর্তীতে সম্রাজ্যের প্রধান উজির ইব্রাহিম পাশা।

‘সুলতান সুলেমান’ বিশ্বব্যাপী জনপ্রিয় একটি ধারাবাহিক। এটি বিশ্বের ৬০টিরও বেশি দেশে এরই মধ্যে প্রচার হয়েছে। বাংলা ভাষায় ডাবিং করে সপ্তাহের ছয়দিন নির্দিষ্ট সময়ে সিরিজটি দীপ্ত টিভিতে প্রচার করায় দর্শকরা এটি উপভোগ করতে পারছেন সহজেই।

শেয়ার করুন