অনুরাগীদের ভালোবাসায় সিক্ত কবি নৃপেন্দ্রলাল দাশ

সিলেটের সকাল ডেস্ক :: সত্তরতম জন্মদিনে অনুরাগীদের বিনম্র শ্রদ্ধা, আত্মিক ভালোবাসায় ও ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন বিশিষ্ট শিক্ষাবিদ কবি ও গবেষক স্বূর্ণাধিক গ্রন্থের লেখক অধ্যাপক নৃপেন্দ্র লাল দাশ।

সোমবার সকাল বেলা সিলেট নগরে কবির বাসভবনে বসে কবিঅনুরাগীদের মিলন মেলা। সিলেটের কবি সাহিত্যিক সংস্কৃতি কর্মী ও সাংবাদিকরা একত্রিত হয়ে কবিকে জন্মদিনের শুভেচ্ছা জানান। অনেকে জন্মদিন উপলক্ষে স্বরচিত কবিতা কবিকে উৎসর্গ করে উপহার প্রদান করে।

উপস্থিত সকলে কবির ৭০জন্মবর্ষ পালনসহ উৎসব স্মারক প্রকাশের সিদ্ধান্ত গ্রহণ করেন।

সভায় উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক ও গবেষক প্রকৌশলী মনোজবিকাশ দেবরায়, ছড়া পরিষদ সিলেট’র সহ-সভাপতি ছড়াকার অজিত রায় ভজন, নন্দিনী সাহিত্য ও পাঠচক্র’র সহ-সভাপতি কবি ও গল্পকার আনোয়ার হোসেন মিছবাহ, ঘাস প্রকাশন এর কর্ণধার কবি নাজমুল হক নাজু, পারমিতা সিলেট’র উপদেষ্টা ও প্রারম্ভিকা প্রকাশ সিলেট’র প্রকাশক ধ্রুব গৌতম, সিলেট লেখিকা সংঘের সাধারণ সম্পাদক কবি ও গল্পকার মাসুদা সিদ্দিকা রুহী, গণসঙ্গীত শিল্পী সন্দ্বীপ দেব, কবি ও সাংবাদিক মেঘদাদ মেঘ প্রমূখ।

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ২ নং ভূনবীর ইউনিয়নের গন্ধর্বপুর গ্রামে দেবেন্দ্র নাথ দাশ ও লাবণ্য দাশের ঘরে জন্ম গ্রহণ করেন। শ্রীমঙ্গল সরকারী কলেজে বাংলা বিভাগে অধ্যাপনা শুরু করে ঝিনাইদহ কেশবচন্দ্র কলেজ হতে কর্মজীবন থেকে অবসর গ্রহণ করেন। তাঁর গবেষণামূলক গ্রন্থেও সংখ্যা ২৫টি, কবিতার বই ১৫টি, উপন্যাস ৩টি ও ধর্মীয়সহ অন্যান্য গ্রন্থের সংখ্যা প্রায় ২৫টি।

শেয়ার করুন