সিলেটে সপ্তাহব্যাপী এনআরবি গ্লোবাল কনভেনশন উদ্বোধন ২১ অক্টোবর

সিলেটের সকাল রিপোর্ট ॥ সিলেটে সপ্তাহব্যাপী এনআরবি গ্লোবাল বিজনেস কনভেনশন-২০১৭ আগামী ২১ অক্টোবর উদ্বোধন হচ্ছে। ওই দিন বিকাল ৪টায় আনুষ্ঠানিকভাবে এ সম্মেলনের উদ্বোধন করবেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি। এ উপলক্ষে ওইদিন সকালে একটি র‌্যালি বের করা হবে।
বুধবার দুপুরে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির কনফারেন্স হলে আয়োজিত সংবাদ সম্মেলনে চেম্বার সভাপতি খন্দকার সিপার আহমদ এ তথ্য জানান। এ সময় বৃটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি এনাম আলী এমবিইও উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ২৭ অক্টোবর পর্যন্ত নগরীর আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে এ মেলা চলবে। সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে-বিনিয়োগ সংক্রান্ত সেমিনার, আইসিটি, পর্যটন ও শিক্ষা সংক্রান্ত মতবিনিময় সভা, বাংলাদেশের অর্থনীতিতে এনআরবি’দের অবদান শীর্ষক মতবিনিময় সভা, এনআরবি’দের সাফল্যগাঁথা নতুন প্রজন্মের কাছে প্রদর্শন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।
এ উপলক্ষে একটি স্মরণিকাও প্রকাশ করা হচ্ছে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ বিশিষ্টজনেরা উপস্থিত হবেন।
বৃটিশ বাংলাদেশ চেম্বারের সভাপতি এনাম আলী এমবিই জানান, সম্মেলনে ২২টি দেশের প্রবাসীরা অংশ নেবেন। সবমিলিয়ে প্রায় আড়াই সহ¯্রাধিক প্রবাসী এ সম্মেলনে যোগদান করবেন।

শেয়ার করুন