সিলেটে লায়ন্স শিশু হাসপাতাল পরিদর্শনে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী

সিলেটের সকাল ডেস্ক :: সিলেটে লায়ন্স শিশু হাসপাতাল পরিদর্শন করেছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। শনিবার সন্ধ্যায় নগরীর মানিকপীর রোডস্থ শিশু হাসপাতাল পরিদর্শনে যান তিনি। এসময় হাসপাতালের সেবার মান ও সার্বিক চিত্র দেখে সন্তোষ প্রকাশ করেন তিনি। পাশাপাশি বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন শিশুদের অভিভাবকদের সাথে কথা বলে তাদের খোঁজখবর নেন প্রতিমন্ত্রী মান্নান। পরে লায়ন্স শিশু হাসপাতাল পরিদর্শন বহিতে মন্তব্য লিখেন তিনি।

পরিদর্শন শেষে হাসপাতাল পরিচালনা পর্ষদেরা প্রতিমন্ত্রীর কাছে শিশু হাসপাতালের কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। একই সাথে হাসপাতালের উন্নয়নের জন্য তার সহযোগিতা চান। এসময় মন্ত্রি তাদের সহযোগিতার আশ্বাস দেন।

হাসপাতাল পরিদর্শনে আশা প্রতিমন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল জেলা ৩১৫ বি ১ এর প্রাক্তণ জেলা গভর্ণর লায়ন ডাক্তার আজিজুর রহমান, লায়ন্স শিশু হাসপাতালের চেয়ারম্যান লায়ন জহির বখত, লায়ন্স ক্লাব অব সিলেটের প্রেসিডেন্ট লায়ন সৈয়দ এম এ কাইয়ুম, শিশু হাসপাতালের সেক্রেটারি লায়ন ইমরান আহমদ, লায়ন্স শিশু হাসপাতালের ম্যানেজিং কমিটির সদস্য ডা. খন্দকার মাজহারুল আনোয়ার, লায়ন ডা. এম এস জামান চৌধুরী বাহার প্রমুখ।

উল্লেখ্য, লায়ন্স ক্লাব অব সিলেটের স্থায়ী প্রকল্প হচ্ছে লায়ন্স শিশু হাসপাতাল। সম্পূর্ণ অলাভজনক এই হাসপাতালে চিকিৎসা সেবা গ্রহণকারীদের বেশিরভাগই অস্বচ্ছল এবং দরিদ্র। আর্তমানবতার সেবায় লায়ন্স ক্লাবের সদস্য, স্থানীয় ও প্রবাসী বিত্তবানদের সহায়তায় এই হাসপাতালটি প্রতিষ্টিত হয়েছে। তবে পর্যাপ্ত তহবিলের অভাবে পূর্ণাঙ্গ হাসপাতাল কমপ্লেক্সে রূপান্তর সম্ভব হচ্ছে না। এ কারণে হাসপাতাল কর্তৃপক্ষ অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর কাছে সহযোগিতা চান। মন্ত্রীও তাদের সহাযোগিতার আশ্বাস দিয়েছেন।

শেয়ার করুন