সিলেটে নিউজ নেটওয়ার্কের প্রশিক্ষণ কর্মশালা শুরু

সিলেটের সকাল ডেস্ক :: সিলেটে নিউজ নেটওয়ার্কের উদ্যোগে ও ইউনেস্কো’র সহায়তায় দুই দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা মঙ্গলবার শুরু হয়েছে। সকাল সাড়ে ১০ টায় সিলেট প্রেসক্লাবের আমীনূর রশীদ চৌধুরী মিলনায়তনে ‘দি সেইফটি অব জার্নালিস্টস’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় সিলেটে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ২১ জন সাংবাদিক অংশগ্রহণ করেছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

নিউজ নেটওয়ার্ক সিলেটের কো-অর্ডিনেটর সিলেট প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি মুকতাবিস-উন-নূরের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নিউজ নেটওয়ার্কের সম্পাদক বিশিষ্ট সাংবাদিক শহীদুজ্জামান। শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, একটি গুরুত্বপূর্ণ বিষয়ে এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন হয়েছে। অংশগ্রহণকারী সাংবাদিকবৃন্দ এই কর্মশালার মাধ্যমে নিজেদের নিরাপত্তার বিষয়ে আরো কৌশলি এবং সচেতন হতে পারবেন। তিনি সিলেটের সাংবাদিকদের মান উন্নয়নে নিউজ নেটওয়ার্কের অব্যাহত উদ্যোগের প্রশংসা করেন।

সিলেট প্রেসক্লাব সভাপতি তাঁর শুভেচ্ছা বক্তব্যে বলেন, নিউজ নেটওয়ার্ক বিভিন্ন সময়ে সিলেটের সাংবাদিকদের পেশাগত মান উন্নয়নে কর্মশালার আয়োজন করায় কৃতজ্ঞতা প্রকাশ করে এ ধরনের আয়োজন অব্যাহত রাখার অনুরোধ জানান।

নিউজ নেটওয়ার্ক সম্পাদক বিশিষ্ট সাংবাদিক শহীদুজ্জামান বলেন, প্রশিক্ষণ মানবজীবনে প্রতিনিয়ত প্রয়োজন। আমরা যারা সিনিয়র তারাও প্রতিনিয়ত শিখি। অতএব সবসময় নিজেদের শেখার মধ্যে রাখতে হবে। এই প্রশিক্ষণকে যারা কাজে লাগাতে পারবেন তারা নিজেদের নিরাপত্তা নিশ্চিতের ব্যাপারে সচেতন থাকতে পারবেন। তিনি উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হওয়ায় সিলেট সিটি করপোরেশনের মেয়রসহ সবাইকে ধন্যবাদ জানান।

সিলেট প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি ও নিউজ নেটওয়ার্কের কো-অর্ডিনেটর মুকতাবিস-উন-নূর সভাপতির বক্তব্যে সিলেটের সাংবাদিকদের পেশাগত দক্ষতা অর্জনে আবারও প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের জন্য নিউজ নেটওয়ার্ক ও ইউনেস্কো’র প্রতি ধন্যবাদ জানান। তিনি অংশগ্রহণকারী সাংবাদিকদের সচেতনতার সাথে প্রশিক্ষণ লব্ধ জ্ঞান পেশাগত ক্ষেত্রে প্রয়োগের মাধ্যমে নিজেদের নিরাপত্তা ও দক্ষতা বৃদ্ধির আহ্বান জানান। তিনি সাংবাদিকদের সময়ানুবর্তিতা ও পেশাগত সততার উপর গুরুত্বারোপ করে বলেন, পেশাগত সততা না থাকলে সাংবাদিকতা সমাজের জন্য ক্ষতির কারণ হতে পারে।

অংশগ্রহণকারী সাংবাদিকরা হচ্ছেন আরটিভির স্টাফ রিপোর্টার কামকামুর রাজ্জাক রুনু, দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার আব্দুর রশিদ মো. রেনু, দৈনিক নয়া দিগন্তের স্টাফ রিপোর্টার মো. আফতাব উদ্দিন, বাংলা টিভির বিশেষ প্রতিনিধি শাহাব উদ্দিন শিহাব, দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার ফয়সল আহমদ বাবলু, ইকরা বাংলা টিভির সিলেট প্রতিনিধি আহমাদ সেলিম, চ্যানেল নাইনের স্টাফ রিপোর্টার দেবাশীষ দেবু, দৈনিক কালের কন্ঠের স্টাফ রিপোর্টার ইয়াহইয়া ফজল, দৈনিক সিলেটের ডাকের স্টাফ রিপোর্টার আবু সাঈদ মো. নোমান, চ্যানেল আইয়ের সিলেট প্রতিনিধি সাদিকুর রহমান সাকি, এনটিভির সিলেট প্রতিনিধি মারুফ আহমদ, দৈনিক কাজিরবাজারের স্টাফ রিপোর্টার সিন্টু রঞ্জন চন্দ, ডিবিসি নিউজের ব্যুরো প্রধান প্রত্যুষ তালুকদার, দৈনিক সিলেট বাণীর স্টাফ রিপোর্টার এনামুল হক, দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার মুনশী ইকবাল ও মো. শাফী আহমদ, দৈনিক প্রথম আলোর রিপোর্টার মানাউবী সিংহ শুভ, দৈনিক বিজয়ের কন্ঠের নিউজ ইনচার্জ দেবব্রত রায় দিপন, চ্যানেল এস’র রিপোর্টার হোসাইন আহমদ সুজাত, চ্যানেল ২৪ এর স্টাফ রিপোর্টার মাইদুল ইসলাম রাসেল ও দৈনিক সবুজ সিলেটের স্টাফ রিপোর্টার জায়েদ আহমদ।

শেয়ার করুন