সাবেক অধিনায়ক হীরার সাথে প্রবাসী খেলোয়ার ও সাংবাদিকদের মতবিনিময়

সিলেটের সকাল ডেস্ক :: যুক্তরাষ্ট্র সফররত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রথম অধিনায়ক শফিকুৃল হক হীরার সঙ্গে যুক্তরাষ্ট্র প্রবাসী সাবেক জাতীয় খেলোয়ার ও সাংবাদিকদের মত বিনিময় অনুষ্ঠিত হয়েছে। নিউইয়র্কের জ্যাকসন হাইটসে গত ২২শে অক্টোবর রোববার অপরাহ্নে সাবেক জাতীয় ও আন্তর্জাতিক খেলোয়ারদের সংগঠন বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশন অব নর্থ আমেরিকা এ সভার আয়োজন করে।

বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশন অব নর্থ আমেরিকা’র সভাপতি ও বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আব্দুর রহিম বাদশার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এস এম ফেরদৌসের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক জাতীয় খেলোয়ার অলিম্পিয়ান সাইদুর রহমান ডন, বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকার উপদেষ্টা মঞ্জুর আহমেদ চৌধুরী, বাংলাদেশ লীগ অব আমেরিকার সাবেক সভাপতি এমাদ চৌধুরী, সাবেক জাতীয় খেলোয়ার সৈয়দ এনায়েত আলী, ক্রিকেটার তৈয়বুর রহমান টনি, ফুটবলার রফিকুল ইসলাম, সাবেক রেডিও-টিভি ভাষ্যকার মারুফ আহমেদ সুকর্ণ, কমিউনিটি এক্টিভিস্ট জাভেদ উদ্দিন প্রমুখ।

সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বর্ণমালা সম্পাদক মাহফুজুর রহমান, ইউএসএনিউজঅনলাইন.কম সম্পাদক ও টিভি উপস্থাপক সাখাওয়াত হোসেন সেলিম, সাপ্তাহিক ঠিকানা ও এনা সম্পাদক মিজানুর রহমান, ইন্ডিপেন্ডেন্ট টিভির সাবেক স্পোর্টস রিপোর্টার মনিজা রহমান প্রমুখ।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাপ্তাহিক ঠিকানার নির্বাহী সম্পাদক জাবেদ খসরু, এটিএন বাংলা ইউএসএ’র বার্তা সম্পাদক কানু দত্ত, সিনিয়ার ফটো সাংবাদিক নিহার সিদ্দিকী, টাইম টিভির সিনিয়র রিপোর্টার আলমগীর হোসেন, বক্সার সেলিম উদ্দিন, সংগঠক বশিরুল ইসলাম বাবলু, এডভোকেট আবদুর রব, এমদাদ তরফদার প্রমুখ।

অনুষ্ঠানে সদ্য প্রয়াত বঙ্গবন্ধুর একান্ত সচিব ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সভাপতি এ এম নূরুল ইসলাম অনু ও বাংলাদেশের কৃতি খেলোয়ার হায়দার আলী আবুর বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়। দোয়া মুনাজাত পরিচালনা করেন ইমাম কাজী কায়্যূম।

অনুষ্ঠানে বাংলাদেশ স্পোর্টস ফাউন্ডেশন অব নর্থ আমেরিকা, বাপাসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের প্ক্ষ থেকে ক্রীড়া ব্যক্তিত্ব শফিকুৃল হক হীরাকে উপহার সামগ্রী প্রদান করা হয়।

শফিকুৃল হক হীরা তার বক্তব্যে বাংলাদেশ ক্রিকেটের ইতিহাস এবং নিজের বর্ণাঢ্য ক্রিকেট ক্যারিয়ারের নানাদিক তুলে ধরেন। বাংলাদেশের বর্তমান ও সাবেক ক্রিকেটারদের বিষয়েও কথা বলেন তিনি। ক্রিকেট নিয়ে বিভিন্ন দেশ সফরের অভিজ্ঞতাও শেয়ার করেন এ মত বিনিময় সভায়।

 

শেয়ার করুন