যশোরে জঙ্গি আস্তানা থেকে বিস্ফোরক উদ্ধার, নব্য জেএমবি নেতা আটক

সিলেটের সকাল ডেস্ক :: যশোরে ফের সন্ধান মিলল জঙ্গি আস্তানার। সদর উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের পাগলাদহ মালোপাড়ার এই আস্তানায় সোমবার রাতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযান চালায়।

এসময় আগ্নেয়াস্ত্র, বোমা তৈরির সরঞ্জামসহ বিপুল পরিমাণ বিস্ফোরক জব্দ করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। জেলা শহর থেকে আটক করা হয়েছে বাড়ির মালিক নব্য জেএমবি নেতা মোজাফফর হোসেনকে।

সোমবার (২৩ অক্টোবর) রাত ১০টার দিকে ব্রিফিং করে এ তথ্য জানান যশোর জেলা পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমান।

সন্ধ্যার পর থেকে আধাপাকা বাড়িটি ঘিরে রাখেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এরপর সেখানে অভিযান চালানো হয়। অভিযান শেষ হয় রাত ১০টার কিছু আগে।

পুলিশ সুপার ব্রিফিংয়ে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যায় যশোর শহর থেকে ওই বাড়ির মালিক এবং এমএম কলেজ পুরাতন ছাত্রাবাস মসজিদের ইমাম মোজাফফর হোসেনকে আটক করে এনে এই আস্তানায় অভিযান চালানো হয়।

অভিযানকালে সেখান থেকে গ্রেনেড তৈরির উপকরণ ৫ লিটার অ্যাসিড, গ্রেনেড সুইচ, গ্রেনেড তৈরির ৫৭টি সার্কিট, ৫০টি গ্রেনেড বডি, গ্রেনেড জেল, বিকার, ৪টি ছুরি, ১টি বিদেশি নাইন এমএম পিস্তল, ৪ রাউন্ড গুলি ও ৩টি ম্যাগজিনসহ বিভিন্ন ধরনের বিস্ফোরক জব্দ করা হয়।

এসপি বলেন, আটক মোজাফফর নব্য জেএমবির একজন সক্রিয় আঞ্চলিক নেতা। তিনি যশোরাঞ্চলে জেএমবির সাংগঠনিক কাজ করতেন। নিজের বাড়িটিতে জঙ্গিদের নিরাপদ আস্তানা গড়ে তুলেছিলেন মোজাফফর।

৪০ বছর বয়সী মোজাফফরের কাছ থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে বলেও জানান এসপি।

তবে ওই বাড়ির অন্য সদস্যদের আটক না করা হলেও এসপি জানান, তাদের নজরদারিতে রাখা হয়েছে, প্রয়োজনে তাদেরও গ্রেফতার করা হবে।

শেয়ার করুন