ছাতকে শুদ্ধের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্প

সিলেটের সকাল ডেস্ক ।। ধীরে ধীরে বর্তমান প্রজন্মের কাছে খুবই দ্রুত জনপ্রিয় হয়ে উঠছে স্বেচ্ছায় রক্তদান। এরই ধারাবাহিকতায় বুধবার শুদ্ধ সোশ্যাল অর্গানাইজেশন কর্তৃক আয়োজিত সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলায় ছাতক টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানে উৎসাহিতকরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়। ক্যাম্পেইনে প্রায় ৬’শ ছাত্র-ছাত্রীর রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

শুদ্ধ সোশ্যাল অর্গানাইজেশন এর সমন্বয়ক রাবেল আহমদের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে ছাতক পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জসিম উদ্দিন সুমেন বলেন, সৃষ্টির সেরা জীব হিসেবে মানুষ তার বুদ্ধিবৃত্তির কারণে আর যে কোন প্রাণির চেয়ে এগিয়ে আছে তার মেধা, প্রজ্ঞা, আবেগ, ভাব-ভালোবাসায়। আর এই ভালোবাসার এক দারুণ বহিঃপ্রকাশ হল রক্ত দান।

কিন্তু দয়ালু মনই পারে নিজের শরীর থেকে এক ব্যাগ রক্ত মুমুর্ষ রোগীকে দান করতে। রক্তদানের মাধ্যমে মানবসেবার পাশাপাশি নিজেরও সুচিকিৎসা নিশ্চিত করা সম্ভব। তিনি শুদ্ধ সোশ্যাল অর্গানাইজেশনের মতো এ ধরনের কাজে অন্যান্য সামাজিক সংগঠনকেও এগিয়ে আসার আহবান জানান। পাশাপাশি তিনি সংগঠনের উত্তোরত্তর সাফল্য কামনা করেন।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ছাতক টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ জমিউল আখতার, অত্র কলেজের শিক্ষক আব্দুর রশীদ, মুজিবুর রহমান, বিশিষ্ট সমাজসেবক মোহাব্বত আলী। ক্যাম্পেইন সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়ে দুপুর ৩টায় সমাপ্ত হয়।

এতে শুদ্ধ’র সদস্য ও স্বেচ্ছাসেবকদের মধ্যে উপস্থিত ছিলেন, হাবিব, লুৎফা, নাজিউর, শাহরিয়ার, তালহা, ইকবাল, শাম্মী, মারুফ, শারমিন, শাহরিয়া, সেলিম, বদরুল, আরিফ, মোশাররফ, মান্না, ইমরান, ইমন, মনোয়ারা, কয়েছ, তাহসিন, রাসেল, লতা, কুলসুমা প্রমুখ।
-বিজ্ঞপ্তি

শেয়ার করুন