চোট কাটিয়ে ফিরলেন সৌম্য; একাদশে ৪ পরিবর্তন

স্পোর্টস ডেস্ক : ব্লুমফন্টেইনে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্টে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে মুশফিক বাহিনী। এ সিদ্ধান্তটা ততটা আলোচনায় আসেনি প্রথম টেস্টে যেমন এসেছিল।

ফিল্ডিংয়ের সিদ্ধান্তের পরিবর্তন না এলেও টাইগার একাদশে এসেছে ৪টি পরিবর্তন। একটি পরিবর্তন সবাই জানে, চোটের কারণে একাদশে নেই দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

তামিমের অনুপস্থিতিতে অবশ্য একটি সুখবর আছে বাংলাদেশ শিবিরে। চোট কাটিয়ে ফিরেছেন তরুণ ওপেনার সৌম্য সরকার। ইমরুল কায়েসের সঙ্গে তাকেই সম্ভাব্য ইনিংস শুরু করতে দেখা যাবে। ব্যাটিং লাইনআপে আর কোনো পরিবর্তন নেই। কিপিং গ্লাভস হাতে যথারীতি থাকবেন প্রথম টেস্টে দুর্দান্ত কিপিং করা লিটন দাস।  বাকী ৩টি পরিবর্তন এসেছে বোলিং লাইনআপে।

পচেফস্ট্রুম টেস্টে ভালো বোলিং করা কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান নিজের অবস্থান ধরে রেখেছেন।

তবে বাকী ৩ বোলার পরিবর্তিত হয়েছে। একাদশে জায়গা হারিয়েছেন তাসকিন আহমেদ, শফিউল ইসলাম ও স্পিনার মেহেদী হাসান মিরাজ। জায়গা পেয়েছেন রুবেল হোসেন, শুভাশিস রায় ও তাইজুল ইসলাম।

বাংলাদেশ একাদশ: ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুমিনুল হক, মুশফিকুর রহিম (অধিনায়ক), মাহমুদ উল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, লিটন কুমার দাস (উইকেটকিপার), তাইজুল ইসলাম, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, শুভাশিস রায়।

শেয়ার করুন