কানাইঘাটের ইউএনও তানিয়া সুলতানার যোগদান

সিলেটের সকাল রিপোর্ট ।। ইসলামপন্থী রক্ষণশীল উপজেলা হিসেবে পরিচিত সীমান্তবর্তী জনপদ কানাইঘাট। এই উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে দায়িত্ব নিয়েছেন তানিয়া সুলতানা। তিনি এই উপজেলা দ্বিতীয় মহিলা ইউএনও।

সোমবার তিনি ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লুমিকান্ত হাজংয়ের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন। তিনি সুনামগঞ্জ জেলার বিশম্ভরপুর উপজেলার থেকে বদলি হয়ে কানাইঘাটে এসেছেন। তার আগের ইউএনও তাহসিনা বেগম ছিলেন উপজেলার প্রথম মহিলা ইউএনও। যিনি পদোন্নতি পেয়ে কানাইঘাট থেকে বদলি হয়েছেন।

রক্ষণশীল উপজেলা হিসেবে পরিচিত এই উপজেলা প্রশাসনের শীর্ষ পদে ফের নারী কর্মকর্তার পদায়ন হওয়ায় ব্যাপক উৎসাহ সাধারণ মানুষের মধ্যে। এর আগের ইউএনও তাহসিনা বেগম ৯ মাস কানাইঘাটে দায়িত্ব পালন করেন। এসময় তিনি সৎ ও নিষ্টাবান অফিসার হিসাবে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিলেন।

এদিকে, যোগদানের প্রথম কার্যদিবসে নবাগত নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানার সাথে উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তা, কর্মচারী, তার সাথে সৌজন্য সাক্ষাত করেন। এছাড়া অফিস চলাকালীন সময়ে নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানার সাথে জনপ্রতিনিধি, স্থানীয় সাংবাদিক ও সূধীজন সাক্ষাত করেন। নবাগত নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা দায়িত্ব পালনকালে সর্বমহলের সহযোগিতা কামনা করেছেন।

২৮তম বিসিএস থেকে আসা তানিয়া সুলতানার বাড়ি কিশোরগঞ্জ জেলার কটিয়াদি উপজেলায়।  ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও এক কন্যা সন্তানের জননী। তার স্বামী মোঃ মাহবুবুল আলম এডিশনাল পদ মর্যাদার একজন পুলিশ অফিসার। 

 

শেয়ার করুন