এসিআইর রিপার ও কম্বাইন হারভেস্টার নিয়ে রোড শো

সিলেটের সকাল ডেস্ক ।। আর দূরে নয়, ধান ও গম কাটার সহজ সমাধান নিয়ে এসিআই মটরসের রিপার ও কম্বাইন হারভেস্টার এখন সিলেটেও পাওয়া যাচ্ছে। সারাদেশের ন্যায় এই অঞ্চলের কৃষকদের মাঝে অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন এসব কৃষিযন্ত্রের পরিচয় করিয়ে দিতে রোড শো করেছে কৃষিযন্ত্র প্রস্তুতকারক কোম্পানীটি। ২০০৭ সাল থেকে দেশের কৃষি খাতে বিভিন্ন ধরনের অবদান রেখে আসছে এসিআই মটরস।

খোলা ট্রাকে করে অত্যাধুনিক কৃষিযন্ত্র রিপার ও কম্বাইন হারভেস্টার নিয়ে সিলেট বিভাগের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়ানো হচ্ছে। আর তাদের ব্যতিক্রম এই রোড শো নজর কাঁড়ছে কৃষকদেরও। আগ্রহী কৃষকরা রোড শো থেকে নতুন এসব অত্যাধুনিক কৃষিযন্ত্রের সম্পর্কে প্রয়োজনীয় তথ্যাদিও সংগ্রহ করছেন। জেনে নিচ্ছেন দামও।

এসিআই মটরসের টেরিটরি ইনচার্জ মো. মাসুদুর রহমান জানান, ২০০৭ সাল থেকে দেশের কৃষিখাত এবং কৃষকদের নিয়ে কাজ করছে এসিআই মটরস। এরই প্রেক্ষিতে এসিআইর নতুন সংযোজন হচ্ছে রিপার ও কম্বাইন হারভেস্টার। এই যন্ত্র ব্যবহারের মাধ্যমে কৃষক কম খরচে ধান, গম ও সরিষা কর্তন করতে পারবেন। এবং অধিক মুনাফার অধিকারী হবেন। কৃষকদের মাঝে যন্ত্রগুলো পরিচয় করিয়ে দিতেই রোড শোর মাধ্যমে এগুলো প্রদর্শন করা হচ্ছে।

রোড শো তে এসব যন্ত্র বিক্রি না করা হলেও আগ্রহী কৃষকরা এসিআই মটরসের শোরুম থেকে এসব কৃষিযন্ত্র ক্রয় করতে পারবেন বলেও জানান তিনি।

শেয়ার করুন