আফগানদের কাছে ধরাশায়ী বাংলাদেশের যুবারা

ছবি ফেসবুক থেকে সংগৃহিত

ক্রীড়া প্রতিবেদক :: সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সফরকারী আফগানদের কাছে ধরাশায়ী হলো স্বাগতিক বাংলাদেশের যুবারা। আফগানিস্তানের অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় একদিনের ম্যাচে ৭৫ রানে গুটিয়ে গিয়ে ৫ উইকেটে হেরেছে তারা। ফলে ৫ ম্যাচ সিরিজে ১-১ এ সমতা আনলো আফগানরা। বৃষ্টির কারণে সিরিজের দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হয়েছিল।

সোমবার সকালে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ওপেনার দলনেতা সাইফ হোসেন ২২ রান ও উইকেটরক্ষক মাহিদুল ইসলামের ২৫ রান ছাড়া আর কেউই দুই অঙ্কের কোটা পেরোতে পারেননি। এছাড়া পিনাক ঘোষ ৬, তাওহীদুল হৃদয় ৫ ও রবিউল হক করেছেন ৪ রান।

আফগান বোলিং আক্রমণের সামনে মাত্র ৩০.৪ ওভার খেলে ৭৫ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। আফগানদের পক্ষে নাবিনুল হক ৩টি, তারিক স্ট্যানিকজাই, মুজিব ও আজমত উল্লাহ দুটি করে উইকেট পান।

৭৬ রানের লক্ষ্যে নেমে শুরুটা ভালো হয়নি সফরকারীদেরও। ১২ রানেই প্রথম ৩ ব্যাটসম্যান ফিরে গিয়েছিলেন। তবে আফগান ব্যাটসম্যান দারউইশ রাসুলির ৩৬ বলে অপরাজিত ৩৫ রানে শেষ পর্যন্ত ৫ উইকেটের জয় নিয়ে মাঠ ছেড়েছেন তারা। এক্ষেত্রে তাদের খরচ হয়েছে ১৭.২ ওভার।

আফগান ব্যাটসম্যান নাসিরুল হকের ব্যাট থেকে আসে ১৫ রান। বাংলাদেশের নাঈমের ২টি এবং অনীক, মনিরুল ও আফিফের শিকার একটি করে উইকেট। ৫ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ১৪৫ রানের বড় ব্যবধানে জয় পায় জুনিয়র টাইগাররা। দ্বিতীয় ম্যাচটি ভেসে গিয়েছিল বৃষ্টিতে। সিরিজের চতুর্থ ম্যাচ আগামী বুধবার (৪ অক্টোবর) একই মাঠে অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন