৩ গোল খেয়ে ভারতকে ৪ গোল দিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : অনূর্ধ্ব ১৮ সাফ ফুটবলে স্বপ্নের মতো একটি দিন কাটাল বাংলাদেশের যুবারা। থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে শুরুতে ভারতের কাছ থেকে ৩ গোল হজম করেও ঘুরে দাঁড়াল লাল-সবুজের দল। ম্যাচের দ্বিতীয়ার্ধে দুর্দান্ত প্রত্যাবর্তনের মাধ্যমে ভারতের জালে ৪ বার বল পাঠাল বাংলাদেশ।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচের প্রথমার্ধের খেলায় ৩-০ গোলে পিছিয়ে পড়েছিল বাংলাদেশ। লালপুজার গোলে ১৯ মিনিটেই পিছিয়ে পরে বাংলাদেশ। ১২ মিনিট পরেই বাংলাদেশ অধিনায়ক টুটুল হোসেন বাদশার সৌজন্যে পেনাল্টি পায় ভারত।  স্পটকিক থেকে ব্যবধান দ্বিগুণ হয়। এরপর বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে ফ্রি কিক থেকে দর্শনীয় গোলে ৩-০। ম্যাচে ফেরার আশা দেখছিলেন না কেউ; বরং আরো কতগুলো গোল হজম করতে হবে সেই হিসাব কষতে বসে বাংলাদেশ শিবির।

কিন্তু বিরতির পর ম্যাচের রূপ সম্পূর্ণ পাল্টে যায়। কোচ মাহবুব হোসেন রক্সি শিষ্যদের মাথায় কী ঢুকিয়ে দিয়েছিলেন তা এখনো জানা যায়নি।

তবে বোঝা গেল বিরতির পরবর্তী ৪৫ মিনিটে। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ভোল পাল্টায় বাংলাদেশ। শুরু হয় ভারতের দূর্গ একের পর এক আক্রমণ। ৫৫ মিনিটে কর্নার হেড থেকে ব্যবধান ৩-১ করেন উইঙ্গার জাফর ইকবাল। ৬০তম মিনিটে ভারতের ভুলে ফ্রি কিক পায় বাংলাদেশ। সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান ৩-২ করেন রহমত।

তখনও ম্যাচের আধঘণ্টা বাকী। ম্যাচ ড্র করার একটি সম্ভাবনা দেখছে বাংলাদেশ শিবির। ৭৪তম মিনিটে বাম প্রান্ত থেকে জাফরের ক্রসে দারুণ হেডে বল জালে পাঠিয়ে ব্যবধান ৩-৩ করেন সুফিল। হাঁফ ছেড়ে যেন বাঁচে বাংলাদেশ শিবির। কিন্তু এই স্বস্তি যে উচ্ছাসে পরিণত হবে সেটা কি কেউ জানত? উচ্ছাসের জন্য অপেক্ষা করতে হয় যোগ করা সময় পর্যন্ত। ৯১তম মিনিটে আবারও মঞ্চে আবির্ভাব জাফর ইকবালের। জয়সূচক গোল করে দলকে আনন্দে ভাসিয়ে দেন এই উইঙ্গার। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে জয় নিয়েই মাঠ ছাড়ে লাল-সবুজ জার্সিধারীরা।

শেয়ার করুন