‘সিলেট থেকেই একদিন বিশ্বমানের কারাতে খেলোয়াড় তৈরি হবে’

সিলেটের সকাল ডেস্ক ।। সিলেটের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. রাহাত আনোয়ার বলেছেন- ‘আত্মরক্ষা ও শরীরচর্চায় কারাতের ভূমিকা গুরুত্বপূর্ণ। দেশের অন্যান্য স্থানের চেয়ে সিলেটে কারাতে অবস্থান অনেক ভালোই বলা চলে। এই ধারাবাহিকতা রক্ষা করতে হবে। আমি নিজেও একটা সময় কারাতে খেলোয়াড় ছিলাম।’

তিনি আরোও বলেন- ‘সিলেটের কারাতেকে এগিয়ে নিতে জেলা কারাতে প্রতিযোগিতার মতো এরকম আরোও প্রতিযোগিতা নিয়মিতভাবে আয়োজন করার প্রয়োজন রয়েছে। সেজন্য স্কুল-কলেজগুলোতে কারাতে প্রশিক্ষণ চালুর ব্যাপারে আগামীতে উদ্যোগ নেয়া হবে। প্রশিক্ষণের কোন বিকল্প। নিয়মিতভাবে কারাতে প্রশিক্ষণ অব্যাহত থাকলে সিলেটই তৈরি হবে বিশ্বমানের কারাতে প্লেয়ার।’

শুক্রবার রাতে সিলেট নগরীর রিকাবীবাজারস্থ মোহাম্মদ আলী জিমনেসিয়ামে প্রথম বারের মতো অনুষ্ঠিত ‘স্টারটেল সিলেট জেলা কারাতে প্রতিযোগিতার’ সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এসব কথা বলেন।

এসময় রাহাত আনোয়ার তার বক্তব্যে সিলেটে কারাতের নব জাগরণের ভূয়সী প্রশংসা করেন। আগামী দিনগুলোতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

প্রতিযোগিতা দলগতভাবে ১৭টি ক্যাটাগরির মধ্যে ১৩টিতে স্বর্ণপদক পেয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ ব্ল্যাক ড্রাগন কারাতে একাডেমি। ৬টি স্বর্ণপদক পেয়ে প্রথম রানার আপ হয়েছে সিলেট মার্শাল আর্ট একাডেমি। দ্বিতীয় রানার আপ হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

সিলেট জেলা কারাতে এসোসিয়েশনের সভাপতি সিটি কাউন্সিলর দিলওয়ার হোসেইন সজীবের সভাপতিত্বে ও সিলেট জেলা কারাতে এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক এম.এ.এ মাসুদ রানার সার্বিক তত্ত্বাবধানে ও বাংলাদেশ কারাতে ফেডারেশনের রেফারি ও এসোসিশনের সহ-সভাপতি বি.এম আশরাফুল ইসলামের এর সহযোগিতায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক শেখ আলি আহসান বাদল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, স্টারটেলের চেয়ারম্যান আব্দুল্লাহ আল হারুন।

দুইদিনব্যাপী প্রতিযোগিতায় সমাপনী দিনে খেলা পরিচালনায় ছিলেন জাতীয় কারাতে কোচ মোজাম্মেল হক মিলন, একেএফ এর জাজ এস. ইসলাম শুভ, জাতীয় কারাতে রেফারি উজ্জ্বল আহমেদ, আলী হাসান, সুজিত দেব। আরও উপস্থিত ছিলেন এসোসিয়েশন এর সহ-সভাপতি কবির আহমদ, সহ-সভাপতি বাংলাদেশ ব্যাংকের ডেপুটি ডিরেক্টর সাজ্জাদুর রহমান, ব্রাক ব্যাংকের কুলসাল্ট ম্যানেজার অনুপ কান্তি দাস, কারাতে এসোসিয়েশনের সহ-সভাপতি তারেক আহমদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সালেহ, জেলা কারাতে জাজ তানুন খান, মাহবুব হোসাইন, কামরুল হাসান, খালেদ আহমেদ, আব্দুল কাদির সাজু, নজরুল ইসলাম, জসিম উদ্দিন, আবুল কয়ছার আলমগীর প্রমুখ। এর আগে গত ২১ সেপ্টেম্বর বিকালে প্রতিযোগিতার উদ্বোধন হয়েছিল। এতে প্রায় দুই শতাধিক কারাতে খেলোয়াড় এবং সিলেটের ১২টি একাডেমী অংশগ্রহণ করে।

শেয়ার করুন