সিলেটে ‘বিনিয়োগের প্রাথমিক ধারণা’ শীর্ষক কর্মশালা

সিলেটের সকাল ডেস্ক।। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের উদ্যোগে দেশ ব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের লক্ষে শেলটেক সিকিউরিটিজ ব্রোকারেজ হাউজের আয়োজনে বিনিয়োগকারীদের ‘বিনিয়োগের প্রাথমিক ধারণা’ শীর্ষক কর্মশালা বৃহস্পতিবার নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় প্রধান অতিথি ও প্রশিক্ষকের বক্তব্য রাখেন শেলটেক ব্রোকারেজ হাউজের অপারেটিং অফিসার মো. মিসবাহ উদ্দিন খান।
তিনি বলেন, বিনিয়োগকারীদের শেয়ার মার্কেট সর্ম্পকে ধারণা থাকতে হবে। বিনিয়োগের ক্ষেত্রে সব প্রডাক্ট সর্ম্পকে প্রাথমিক ধারণা থাকতে হবে। তিনি আরোও বলেন, শুধুমাত্র এক ক্ষেত্রে বিনিয়োগ ঝুকিপূর্ণ। বিকল্প ক্ষেত্রে বিনিয়োগের চিন্তা করতে হবে। অনেক ক্ষেত্রে বিনিয়োগকারীরা শেয়ার হাই প্রাইজে বিক্রি পর তাৎক্ষণিক অন্য শেয়ার ক্রয় করেন থাকেন যা সম্পূর্ন ভূল সিন্ধান্ত। অপেক্ষা করে ক্রয় করার পরামর্শ প্রদান করেন কর্মশালার প্রশিক্ষক।

কর্মশালায় চীফ একাউটেন্ট ইমরান রাহমান খানের সভাপতিত্বে ও ব্রাঞ্চ ইনচার্জ সুজিত রঞ্জন দাসের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এ্যাসিসটেন্ট ম্যানেজার ও কম্পপ্লাইন অফিসার আবু মেরাজ, সিলেট ব্রাঞ্চের কর্মকর্তা আফসানা লিলা, সৈয়দ নাজমুর রেজা, মনির হোসেন, সুমন আহমদ প্রমুখ। দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রমে প্রায় ২শত বিনিয়োগকারী অংশ গ্রহণ করেন।

শেয়ার করুন