সিলেটে আনসার ও ভি.ডি.পির নগর প্লাটুন প্রশিক্ষণ সম্পন্ন

সিলেটের সকাল ডেস্ক।। সিলেটে বাংলাদেশ আনসার ও ভি.ডি.পি কার্যালয়ের অধীনে সিলেট ২২নং ওয়ার্ডে ১০দিন ব্যাপী নগর প্লাটুন প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার  নগরীর বুরহান উদ্দিন সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণে ৩২জন পুরুষ ও ৩২জন মহিলা অংশগ্রহণ করেন। প্রশিক্ষণে আনসার ও ভি.ডি.পি সংগঠনের বিভিন্ন তথ্য এবং বিভিন্ন সংগঠনের যেমন- কৃষি, মৎস, প্রাণী সম্পদ, সিলেট জেলা তথ্য অফিস, উন্নয়ন ব্যাংক, পরিবার পরিকল্পনা কার্যালয়ের কর্মকর্তাগণ স্ব স্ব সংগঠনের সম্পর্কে অবহিত করেন।
এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা আনসার ভি.ডি.পি অফিসার এনামুল হক, উপজেলা আনসার ও ভি.ডি.পির প্রশিক্ষক এমি বেগম, ইউনিয়ন দলনেতা মোঃ মতিউর রহমান টিপু, আনসার ভি.ডি.পি শহর প্রতিরক্ষা বাহিনী ২৩ ও ২৪নং ওয়ার্ডের দলনেতা ইমতিয়াজুর রহমান ইনু, শাহারা আক্তার তান্নি।
প্রশিক্ষণ অনুষ্ঠানে সংগঠনের বিভিন্ন দিক তুলে ধরে সদর উপজেলা আনসার ভি.ডি.পি অফিসার এনামুল হক বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা সৃষ্টি করা যায়। দেশে ও বিদেশে কাজ করে নিজের, পরিবারের এবং দেশের জন্য কাজ করার সুযোগ তৈরি এবং নিজেও স্বাবলম্বী হওয়া যায়। সংগঠনের মাধ্যমে সেলাই, এয়ারকন্ডিশনার, ফ্রিজ, ইলেকট্রিশিয়ান, বেসিক কম্পিউটার, মটর ড্রাইভিং, মোবাইল ফোন সেট মেরামত, হাঁস-মুরগী পালন ও মৎস্য চাষসহ বিভিন্ন পেশা ভিত্তিক প্রশিক্ষণ দেওয়া হয়।
প্রশিক্ষণ শেষে প্রশিক্ষার্থীদের মধ্যে নগদ অর্থ ও সার্টিফিকেট বিতরণ করেন সদর উপজেলা আনসার ভি.ডি.পি অফিসার এনামুল হক। প্রশিক্ষণার্থীর মধ্যে সার্টিফিকেট গ্রহণ করেন, সুলাইমান আহমদ, তানভীর তালুকদার, আমিনুল ইসলাম আরাফাত, বাবলুর হোসেন, শামীম আহমদ, উসমান আলী,  সোনিয়া আখঞ্জি পিংকী, মৌমিতা রানী দাস, দিপালী কর্মকার, প্রিয়াংকা রানী, বাবলী আক্তার, ব্রাক স্কুলের শিক্ষিকা মুন্নি আক্তার, মান্নি বেগম প্রমুখ।

শেয়ার করুন