লন্ডনে মিয়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচিতে জিএসডিএঅসি ইউকে’র সাউথ ইস্ট রিজিওন

সিলেটের সকাল ডেস্ক।। রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে লন্ডনে মিয়ানমার দূতাবাস ঘেরাও করে বিক্ষোভ করেছে লন্ডনে অবস্থানরত প্রবাসী বিভিন্ন শ্রেণীপেশার সর্বস্তরের মানুষ।  ন্যশনাল প্রটেস্ট নামে বিভিন্ন পেশাজীবী সামাজিক সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে আয়োজিত বিক্ষোভে  বিভিন্ন দেশের হাজার হাজার মানুষ অংশগ্রহন করেন । এরইমধ্যে প্রবাসী বাংলাদেশিদের বৃহৎ সংগঠন গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউক সাউথ ইস্ট রিজিওনের নেতা-কর্মীরাও অংশগ্রহণ করে।

রোববার অনুষ্ঠিত মিয়ানমার দূতাবাস ঘেরাও প্রতিবাদ কর্মসূচি থেকে জানানো হয় অবিলম্বে মিয়ানমার মুসলিম হত্যা ,নির্যাতন বন্ধ করতে হবে । বিক্ষোভ সমাবেশে মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের নির্বিচারে হত্যা ও তাঁদের উপর অমানবিক নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। বিশ্বমানবতাকে সোচ্চার ও চাপ সৃষ্টি এবং জাতিসংঘকে  এ বিষয়ে দ্রুত সংকট সমাধানে এগিয়ে আসার আহবান জানান বিক্ষোভকারীরা।

এ সময়ে উল্লেখ্য যোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেন জিএসসি কেন্দ্রীয় কমিটির যুগ্ম আন্তর্জাতিক সম্পাদক  এম এ আজিজ , কাউন্সিলার শাহ আলম, সাবেক কাউন্সিলর রাজন উদ্দিন জালাল, সংগঠনের ট্রেজারার সুফী সুহেল আহমদ , সহ সাধারন সম্পাদক মুহিব চৌধুরি,  সাংগঠনিক সম্পাদক সৈয়দ জিল্লুল হক ,মাওলানা সালেহ আহমদ, ইঞ্জিনিয়ার সাজু আহমদ, মোহাম্মদ গনি , ফখর উদ্দিন আহমদ,  এখলাছ উদ্দিন , ফরিদ আহমদ বুলবুল,আশরাফুল আলম, মাওলানা শওকত আলী , সজল আহমদ, এনামুল হক রুহেল , সালেহ আহমদ  প্রমুখ  । এছাড়াও রোহিঙ্গা প্রবাসিদের মধ্যে উপস্থিত ছিলেন এমডি হাসেম ,মোঃ ইদ্রিস , মোহাম্মদ জুবায়ের । এছাড়াও বিভিন্ন বাংলাদেশি সংগঠনের সাথে গোয়াইনঘাট ওয়েলফেয়ার ডেভেলাপমেন্ট ওরগানাইজেশন এবং সৈয়দপুর শামসিয়া সমিতি অংশগ্রহন করে ।

বিক্ষোভকারীরা মিয়ানমার দূতাবাসের সামনে স্টপ দা কিলিং, উই অ্যান্ট জাস্টিসসহ বিভিন্ন স্লোগান দেন। সমাবেশে বিভিন্ন সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বিক্ষোভ মিছিলে পোস্টার ও প্লেকার্ডে  পিতার চোখের সামনেই শিশুদের গুলি করছে মিয়ানমার সেনাসদস্য। শিশু ও নবজাতকদের ছুড়ে ফেলে দেয়া হচ্ছে পানিতে এমন চিত্র তুলে ধরা হয়েছে।

শেয়ার করুন