রোহিঙ্গা নির্যাতন বন্ধে সিলেটে ইসলামী ঐক্যজোটের মানববন্ধন

সিলেটের সকাল ডেস্ক।। মায়ানমারের রাখাইনের রোহিঙ্গা মুসলিম নির্যাতন ও গণহত্যা বন্ধের দাবীতে ইসলামী ঐক্যজোট সিলেট জেলা শাখার উদ্যোগে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  রোববার বাদ জোহর নগরীর কোর্ট পয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ইসলামী ঐক্যজোট সিলেট জেলা সভাপতি আলহাজ¦ হাফিজ মাওলানা নওফল আহমদের সভাপতিত্বে ও সহ সাধারণ সম্পাদক মাওলানা সাইফুল ইসলামের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় চেয়ারম্যান এডভোকেট মাওলানা আব্দুর রকিব।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম মহাসিচব মুফতী ফয়জুল হক জালালাবাদী, সহকারী মহাসচিব প্রিন্সিপাল মাওলানা জহুরুল হক, সুনামগঞ্জ জেলা আহবায়ক মাওলানা মুজাম্মিল হক, জামেয়া রইছুল উলুম মাদরাসার প্রতিষ্ঠাতা মুহতামিম, ইসলামী ঐক্যজোট নেতা আলহাজ¦ হাফিজ রইছ উদ্দিন আহমদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট মহানগর সহ সভাপতি কুতুব উদ্দিন সিরাজী, ঐক্যজোট নেতা মাওলানা মনিরুজ্জামান, বিয়ানীবাজার উপজেলার আহবায়ক মাওলানা আব্দুল করিম হক্কানী, মাওলানা মুশাহীদ আলী, ইসলামী ঐক্যজোট নেতা আলহাজ¦ মোঃ ইয়াহইয়াহ, সংবাদপত্র হকার্স ইউনিয়নের সদস্য বিজয় দাস, সেতুবন্ধন সামাজিক সাংস্কৃতিক পরিষদের সভাপতি কামাল আহমদ, সেক্রেটারী আখতার হোসেন, ইলিয়াস বিন রিয়াছত, হাফিজ নুরুল হক, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা খলিলুর রহমান, শাহেদ কুরেশি, মোহাম্মদ আলী, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা সালেহ আহমদ, মাওলানা লায়েক আহমদ প্রমুখ। দেশ ও জাতির মঙ্গল কামনা করে এবং নিহত ও নির্যাতিত রোঙ্গিাদের জন্য দোয়া পরিচলনা করে মাওলানা নওফল আহমদ।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট মাওলানা আব্দুর রকিব মায়ানমারে মুসলিম গণহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, শান্তির পদক পেয়ে অং সান সুচি যে জঘন্যতম কাজ করছেন বিশ^বাসী তা দেখে হতবাক। সুচি তার বক্তব্যে প্রমাণ করে তিনি একজন খুনী ও মিথ্যাবাদী। সুচির মিথ্যা বক্তব্যের তীব্র নিন্দা ও ঘৃণা প্রকাশ করে তিনি বলেন, মায়ানমারে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে মুসলিম বিশ^ ও জাতিসংঘকে জরুরী ভিত্তিতে ব্যবস্থা নেয়া এবং মাননীয় প্রধনামন্ত্রীকে সার্ক সম্মেলন আহবান করার দাবী জানান। তিনি রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

শেয়ার করুন