রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে কাজির বাজার সেতুতে মানববন্ধন

সিলেটের সকাল ডেস্ক ।। দক্ষিণ সুরমার ঐতিহ্যবাহী সমাজসেবামূলক সংগঠন বরইকান্দি ইয়ং ফ্লাওয়ার ক্লাবের উদ্যোগে মায়ানমারে মুসলিম গণহত্যার প্রতিবাদে ও গণহত্যা বন্ধের দাবীতে শনিবার বিকেলে সিলেট নগরীর কাজির বাজার সেতুতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ক্লাবের সভাপতি দিলোয়ার হোসেন রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজ আব্দুল কাইয়ুম জাকি’র পরিচালনায় মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র এডভোকেট রোকসানা বেগম শাহনাজ, বরইকান্দি মিস্ত্রী জামে মসজিদের মোতাওয়াল্লী হাজী মতছির আলী, পেশ ইমাম মুফতি আমিনুল ইসলাম, বিশিষ্ট মুরব্বী হাজী মোঃ লিলু মিয়া, দুদু মিয়া, আমিনুর রশিদ, ইউসুফ মিয়া, ক্লাবের উপদেষ্টা মাওলানা মুজিবুর রহমান, কামাল হাসান জুয়েল, এডভোকেট খালেদ জুবায়ের, সিলেট টুরিস্ট ক্লাবের সহ সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম মিয়া, মাওলানা শফি উদ্দিন, মঈন উদ্দিন, উজ্জল রঞ্জন চন্দ্র, ক্লাবের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান শাফি, আজির উদ্দিন, এমরান আহমদ, লিমন আহমদ, বাবুল আহমদ, মুছলেছুর রহমান বাবলা, নাইম আহমদ, শফিউল আলম, ফয়জুর রহমান রুকন, সালাউদ্দিন, শুয়েব আহমদ, শরীফ আহমদ, জিয়া উদ্দিন, জাবেদ আহমদ, সুয়েব আহমদ, মাসুদ আহমদ, সুয়েব আহমদ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, মায়ানমারে রাখাইন রাজ্যের রোহিঙ্গা মুসলিমদের উপর সেনাবাহিনীর নির্যাতন ও গণহত্যা সভ্য জগতের কোন মানুষ মেনে নিতে পারে না। তারা নির্বাচারে মুসলিম শিশু, নারী-পুরুষ, বৃদ্ধকে প্রকাশ্যে নির্যাতন করে হত্যা করছে। যা মানবাধিকারের চরম লংঘন। অবিলম্বে এই হত্যাযজ্ঞ বন্ধ না হলে সামাজিক সংগঠন সহ তৌহিদী জনতা কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে।

বক্তারা জাতিসংঘ, ওআইসি ও ইউরোপী ইউনিয়নকে মায়ানমারের এই সাম্প্রদায়িক ও জাতিগত নিপীড়ন বন্ধের জন্য জোড়ালো ভূমিকা রাখার এবং বাংলাদেশ সরকারের প্রতি সীমান্ত খুলে দেয়ার আহবান জানান।

শেয়ার করুন