রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে কোম্পানীগঞ্জের দয়ারবাজারে বিক্ষোভ

সিলেটের সকাল ডেস্ক।। মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের উপর গণহত্যার প্রতিবাদ ও বন্ধের দাবিতে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার দয়ারবাজারে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বিকেলে ঐতিহ্যবাহী কলাবাড়ী জামেয়া ইসলামী আরাবীয়ী মখজনূল মাদ্রাসার উদ্যোগে এ কর্মসূচি  পালন করা হয়। হাফিজ ফজল উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাওলানা মুফতি আব্দুর মুছাব্বির। বিশেষ অতিথি ছিলেন কওমী মাদ্রাসা ঐক্য পরিষদ সেক্রেটারি হাফিজ জামাল উদ্দিন,বাংলাদেশ আওয়ামী যুবলীগের সভাপতি আলহাজ্ব আলা উদ্দিন।
আল-হামিদ ছাত্রসংসদের সভাপতি মাও:আলীম উদ্দিন বারহালি পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি মঈনুদ্দীন মিলন,ফখর উদ্দিন মাওঃহোসাইন আহমেদ,মাওঃফখরুল ইসলাম মছরুর,মাওঃআরিফুল হক,ও জালাল উদ্দিন। বক্তারা বলেন, রোহিঙ্গা মুসলমান এবং সাধারণ জনগণের উপর মিয়ানমার সেনাবাহিনীর অমানবিক নির্যাতন সারা বিশ্বকে ভাবিয়ে তুলেছে। সভ্য যুগের মানুষেরা অসভ্য মানুষের মত অমানবিক যে নির্যাতন করছে, যা সারা বিশ্ববাসীকে হতবাক করেছে। নেতৃবৃন্দ নির্যাতন বন্ধের জন্য মিয়ানমার রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং মিয়ানমার সেনাবাহিনীকে আহবান জানান।

সমাবেশে উপস্থিত ছিলেন মাওঃ আব্দুর ওয়াহীদ, কারী সমর উদ্দিন, হাজী আব্দুর লতিফ,হাজী ডাঃ আবুল কালাম আজাদ,হাজী রিয়াজ উদ্দিন,বুরহান উদ্দিন এলাকার সর্বস্তরের জনতা।
সমাবেশের আগে দয়ারবাজারের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করা হয়। পরে সমাবেশের মাধ্যমে কর্মসূচি সমাপ্ত হয়।

শেয়ার করুন