রাইজ স্কুলের শিক্ষা কার্যক্রমে অভিভূত ব্রিটিশ এমপি রুশনারা

সিলেটের সকাল রিপোর্ট ।। সিলেট নগরীর পশ্চিম সুবিদবাজারে ‘রয়েল ইন্সটিটিউট অব স্মার্ট এডুকেশন (রাইজ)’-স্কুলের শিক্ষা কার্যক্রম দেখে অভিভূত হয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্য দূত ও সংসদ সদস্য রুশনারা আলী।

বুধবার বিকেলে স্কুলের ক্যাম্পাস পরিদর্শনে এসে বাংলাদেশী বংশোদ্ভূত এই এমপি বলেন, ‘রাইজ স্কুলের শিক্ষা কার্যক্রম দেখে আমি অভিভূত। সামগ্রিকভাবে এই প্রতিষ্ঠানের কার্যক্রম ব্রিটিশ স্ট্যান্ডার্ড- বলেও যোগ করেন তিনি। ’

সিলেটের শিক্ষার্থীরা এখান থেকে আন্তর্জাতিক শিক্ষাঙ্গনের সমপর্যায়ের শিক্ষা পাচ্ছে বলে মন্তব্য করে তিনি বলেন, ‘আগামীতে রাইজ স্কুলের সাথে তার নির্বাচনী আসন বেথনাল গ্রিণ বোর-বিভিন্ন শিক্ষা কার্যক্রমের সাথে টুইনিং প্রজেক্ট করার যায় কিনা, অথবা সেখানকার শিক্ষকদের মাধ্যমে এখানে ক্লাস নেয়ার ব্যবস্থা করা যায় কিনা তা নিয়ে ভাবছেন।’

এছাড়া তিনি স্কুলের বৃত্তি চালু করার অনুরোধ করেন। এ ব্যাপারে প্রবাসী বাংলাদেশিরাও স্পন্সরশীপে আগ্রহী রয়েছে বলেও উল্লেখ করেন তিনি। তাছাড়া প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকদের অভিনন্দন জানান তিনি।

এদিকে, স্কুল ক্যাম্পাসের বিভিন্ন শ্রেণী কক্ষ ঘুরে দেখান ‘রাইজ’ স্কুলের প্রিন্সিপাল ডরেট ওয়াট। এসময় সাথে ছিলেন-ঢাকাস্থ ব্রিটিশ হাই কমিশনের ডেপুটি হাই কমিশনার মি. ডেভিড অ্যাসলী, ব্রিটিশ হাই কমিশনের হেড (ডিআইটি) রোজিনা হাসান, বারাকা গ্রুপের চেয়ারম্যান ফয়সল আহমদ চৌধুরী, সহ-ব্যবস্থাপনা পরিচালক গোলাম রব্বানী চৌধুরী, ভাইস চেয়ারম্যান এহসানুল কবির চৌধুরী, প্রকল্প পরিচালক ফাহিম আহমদ চৌধুরী, ইউরোকিডস স্কুলের প্রিন্সিপাল রুশিনা চৌধুরী। পরে স্কুলের হলরুমে আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন রুশনারা আলী। উপস্থাপনা করেন- জিনাত মোস্তফা।

শেয়ার করুন