মিয়ানমারে গণহত্যার প্রতিবাদে জালালাবাদ সাহিত্য পাঠাগারের মানববন্ধন

সিলেটের সকাল ডেস্ক।। মিয়ানমারে নিরীহ মুসলমানদের গণহত্যার প্রতিবাদে সিলেট সদর উপজেলায় জালালাবাদ সাহিত্য পাঠাগারের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ২টায় উপজেলার ১ নং জালালাবাদ ইউনিয়নের ইসলামগঞ্জ বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে পাঠাগারের সভাপতি আব্দুল হামিদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাব্বির আহমদ ও মাওলানা মুহসিন আহমদের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন পুরান কালারুকা মাদ্রাসার মুহতামিম মাওলানা খলিলুর রহমান, রায়েরগাঁও মাদ্রাসার মুহতামিম মাওলানা নুরুল ইসলাম, মাওলানা আব্দুস সালাম, মাওলানা মুফতি মুফিজুর রহমান, সাবেক ইউপি সদস্য ইসলাম উদ্দিন, জালালাবাদ ইউপির ৬ নং ওয়ার্ড সদস্য মন্তকা আহমদ, ৫ নং ওয়ার্ড সদস্য শরিফ আলী, সাবেক ইউপি সদস্য নাজমুল ইসলাম মুজিব, নুরুল মুন্তাকীন হকি, কালারুকা (পঞ্চগ্রাম) যুব উন্নয়ন সংস্থার সভাপতি আইয়ুব খান, সাধারণ সম্পাদক জামাল আহমদ, মাওলানা মইনুল ইসলাম রাজা।

বক্তারা বলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যে মুসলিম রোহিঙ্গাদের গণহত্যা চালাচ্ছে সেনাসদস্যরা। ওই দেশে শিশু-নারী থেকে শুরু করে যে ভাবে বর্বর নির্যাতন করে গণহত্যা করা হচ্ছে তা অতি শিগগিরই বন্ধ করতে বাংলাদেশে অবস্থানরত মিয়ানমারের রাষ্ট্রদূতের মাধ্যমে চাপ সৃষ্টি করার আহবান জানান। সেই সাথে বাংলাদেশে অবস্থানরত মিয়ানমারের রোহিঙ্গাদের ত্রাণ ও বস্ত্র সামগ্রী বিতরণের আহবান জানানো হয়।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, হাজী তফজ্জুল আলী, মুক্তিযোদ্ধা মানিক মিয়া, জয়নুল ইসলাম, মুক্তিযোদ্ধা বতু মিয়া, সাইদুর রহমান, ছদরুল আমীন লায়েক, কামাল হোসাইন, দিলোয়ার আহমদ রাফি, হুসাইন, আনিছ আলী, আ.হক কামাল, সাদক আলী, সাজ্জাদ আলী, সিরাজ আহমেদ, নজির আহমেদ, মাও. মুরাদ আহমেদ, মাও. আমিরুল হক, মাও. কামাল আহমদ, সইনুদ্দিন হাফিজ, সাজ্জাদ, সুরুজ আলী, পুরান কালারুকা  মিছবাহুল উলূম মাদরাসা ও পুরান কালারুকা আদর্শ উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী, এলাকার মুরব্বী, যুবক, আলীম সমাজসহ জালালাবাদ ইউনিয়নের সর্বস্তরের জনতা। মানববন্ধনের সাথে সংহতি প্রকাশ করেন কালারুকা পঞ্চগ্রাম যুব উন্নয়ন সংস্থার সদস্যবৃন্দ ও আল ইকরা ছাত্র সংসদ।

শেয়ার করুন