বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশনের আলোচনা সভা অনুষ্ঠিত

সিলেটের সকাল ডেস্ক।। বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন সিলেট মহানগর শাখার উদ্যোগে মানবাধিকার বিষয়ক আলোচনা সভা ও কার্যকরী পরিষদের পরিচয়পত্র বিতরণ করা হয়েছে।

রবিবার দুপুরে নগরীর কাজলশাহস্থ একটি অভিজাত হোটেলের সভাকক্ষে এ সভার আয়োজন করা হয়।

সংগঠনের মহানগর কমিটির সভাপতি আ.ম.ন জামান চৌধুরীর সভাপতিত্বে এবং এস.কে শৈলেন ও বদীউজ্জামানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের সিভিল সার্জন ডাক্তার হিমাংশু লাল রায়।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক ছাত্র নেতা সিলেট মহানগর জাতীয় শ্রমিক লীগের সভাপতি এম শাহরিয়ার কবির সেলিম। বিশেষ বক্তার বক্তব্য রাখেন আলহাজ নিজাম উদ্দিন।
সভায় বক্তারা বলেন, মানবাধিকার হচ্ছে মানুষের অধিকার। আজ বিশ্বব্যাপী মানবাধিকার লঙ্ঘনের মহোৎসব চলছে। আমাদের কর্তব্য হলো মানুষকে তাদের অধিকার সম্পর্কে সচেতন করা এবং তাদের অধিকার রক্ষায় সহযোগিতা করা। প্রত্যেকের নিজ নিজ অবস্থান থেকে মানবাধিকার রক্ষার বিষয়টি সচেতন থাকলে মানবাধিকার লঙ্ঘনের মতো ঘটনা কমে আসবে।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সহসভাপতি আকলিছ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক তফজ্জুল হক, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম, শিক্ষা বিষয়ক সম্পাদক একে আম্বিয়া, অর্থ সম্পাদক সেলিম উদ্দিন, সহপ্রচার সম্পাদক সমিরন চন্দ্র দাস। উপস্থিত ছিলেন, হাকীম হাফেজ মুজাদ্দিদ হোসেন, বজলুর রশীদ আনু, কামরুজ্জামান মনি, মো. ইসলাম উদ্দিন চৌধুরী, আজাদ মিয়া, মো. হারুনুর রশীদ, আব্দুর রশীদ শুকুর, আলম হোসেন।

শেয়ার করুন