‘নতুন সহস্রাব্দের সম্পদ হচ্ছে জ্ঞান’

সুনামগঞ্জ প্রতিনিধি ।। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবাল বলেছেন, নতুন যে সহস্রাব্দ, সে সহস্রাব্দের আসল সম্পদ হচ্ছে জ্ঞান। আগে সম্পদ ছিল কম্পিউটার, হীরা, সোনা, যুদ্ধ জাহাজ, যুদ্ধের অস্ত্র এগুলো। কিন্তু এখন এগুলো আর সম্পদ নয়, আসল সম্পদ হচ্ছে জ্ঞান।

বৃহস্পতিবার দুপরে সুনামগঞ্জ সরকারি সতীশ চন্দ্র (এসসি) বালিকা উচ্চবিদ্যালয়ে বার্ষিক বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) মো. শফিউল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে তিনি আরো বলেন, ‘এই যে তোমরা লেখাপড়া করছ তোমরা সম্পদের একটা অংশ। এই পর্যন্ত যে লেখাপড়া করেছ তা তোমাদের সম্পদ। আরেকটু লেখাপড়া করবে সম্পদ আরো বেড়ে যাবে। আর আমাদের দেশের চার কোটি শিক্ষার্থী যদি মন দিয়ে লেখাপড়া করে তাহলে বাংলাদেশের চেয়ে বিশ্বে আর কোনো দেশ এতো সম্পদশালী দেশ পৃথিবীতে আর কোথাও হবে না।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক বিশ্বপ্রিয় চক্রবর্তী, জেলা শিক্ষা কর্মকর্তা মো.জাহাঙ্গীর আলম, জেলা পরিষদের সদস্য ফৌজি আরা শাম্মী প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সরকারি এসসি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজ মো. মাশহুদ চৌধুরী।

শেয়ার করুন