দয়ামীর জামেয়ার অধ্যক্ষ মাওলানা ইলিয়াসের ইন্তেকাল

সিলেটের সকাল ডেস্ক ।। সিলেটের ওসমানীনগর উপজেলার ঐতিহ্যবাহী ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান জমেয়া আরবিয়া ইসলামিয়া দারুল কুরান দয়ামীর মাদরাসার অধ্যক্ষ বিশিষ্ট আলেম ও শিক্ষাবিদ মাওলানা মোঃ ইলিয়াস (৭৩) মারা গেছেন। ইন্নালিল্লাাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

রোববার আনুমানিক সকাল ১১ টা ১৫ মিনিটে তিনি তার নিজ বাড়ি কানাইঘাট উপজেলার গাছবাড়ীর আটতালুক গ্রামে ইন্তেকাল করেন। তিনি গত দুই বছর যাবত হাঁপানী ও যক্ষা রোগে ভুগছিলেন। মোঃ ইলিয়াস প্রায় ৩০ বছর জামেয়া আরবিয়া ইসলামীয়া দারুল কুরআন দয়ামীর মদ্রাসার মুহতামিম ছিলেন।

১৯৭২ সলের শেষ দিকে দয়ামীর জামেয়ার শিক্ষক হিসেবে যোগদান করেন। দুই বছর শিক্ষকতার পর শিক্ষা সচিব হিসেবে পদোন্নতি লাভ করেন। প্রায় ১৪ বছর শিক্ষা সচিবের দায়িত্ব পালন শেষে অধ্যক্ষ হিসেবে নিয়োগ প্রদান করা হয়।

তাঁর সুদীর্ঘ ৪৩ বছরের শ্রম, মেধা, আন্তরিকতা ও কর্মদক্ষতার ফসল দয়ামীর জামেয়া একটি প্রতিষ্ঠিত ধর্মীয় শিক্ষা প্রতিষ্টান হিসেবে সকলের প্রশংসা কুঁড়িয়েছে।

মৃত্যুকালে মাওলানা ইলিয়াস স্ত্রী,দুই ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুনগ্রহী রেখে গেছেন। তার মৃত্যু সংবাদ শোনার পর দেশ বিদেশে অবস্থানরত অগনিত ছাত্রছাত্রীদের মধ্য শোকের ছায়া নেমে আসে। মরহুমের জানাজার নামাজ বাদ আছর গাছবাড়ি আমকুনী মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

শেয়ার করুন