দ্বিজেন শর্মা ছিলেন একজন প্রকৃতির সন্তান

সিলেটের সকাল ডেস্ক।। নাগরিক জোট সিলেটের উদ্যোগে নিঃসর্গসখা লেখক ও অনুবাদক দ্বিজেন শর্মার স্মরণে সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের মহড়া কক্ষে এক শোক সভার আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি মোঃ হুমায়ুন কবির চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুল কাইয়ুমের পরিচালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বিশিষ্ট আবৃত্তিকার আম্বরীষ দত্ত, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট কমার্স কলেজের অধ্যক্ষ কবি ড. মোস্তাক আহমদ দীন, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের পরিচালক মুকির হোসেন চৌধুরী, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু, শাবিপ্রবির সহকারী অধ্যাপক সরকার সোহেল রানা, দৈনিক সবুজ সিলেটের বার্তা সম্পাদক সামির মাহমুদ, স্বাগত বক্তব্য রাখেন, লেখক ও ব্যাংক কর্মকর্তা পার্থ তালুকদার। এছাড়াও আরো বক্তব্য রাখেন, বাউল বশির উদ্দিন সরকার, সেলিম আহমেদ, সংগঠনের সাংগঠনিক সম্পাদক নোমান আহমদ, দপ্তর সম্পাদক জুনেদ আহমদ, তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক জাকির হোসেন, মঞ্জুর রহমান, রাজিব চৌধুরী, সমির চৌধুরী, দানিস আলী, মোঃ কামাল হোসেন, মনির আহমদ, আজিজুল হক, সবুজুর রহমান, অপু দাস, মাহবুবুর রহমান তালুকদার, সঞ্জয় চক্রবর্তী প্রমুখ।

সভায় বক্তারা বলেন, নিঃসর্গসখা দ্বিজেন শর্মা প্রকৃতির সন্তান। অধ্যাপক দ্বিজেন শর্মা আমাদের নতুন করে প্রকৃতির পাঠ শিখিয়েছেন। বিজ্ঞান করে তুলেছেন নিটোল এক সাহিত্য, এক মহাকাব্য। উদ্ভিদ রাজ্যের নিগৃঢ় রহস্য আর তার সাহিত্যের স্বর্ণজালে মুড়ে উপহার দিয়েছেন নতুন, অনেকটা প্রকৃতি বিমুখ প্রজন্মকে।

শেয়ার করুন