খালেদা জিয়া হারিয়ে গেছেন: তোফায়েল

সিলেটের সকাল ডেস্ক ।। রোহিঙ্গাদের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার গেলেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হারিয়ে গেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

তিনি বলেন, “বিএনপি মহাসচিব বলেছেন বিলম্বে হলেও প্রধানমন্ত্রীর বোধদয় হয়েছে। অর্থাৎ তিনি যে কক্সবাজার গেলেন। কিন্তু বেগম খালেদা জিয়া নিখোঁজ। তিনি হারিয়ে গেছেন। তিনি লন্ডনে বসে টুইটারে একটা বিবৃতি দিয়েছেন। তার এমনকি রোগ, যে কারণে দেশে আসতে পারছেন না? মানবিক গুণাবলী থাকলে তিনি সবকিছু ত্যাগ করে গৃহহারা সর্বহারা মানুষের পাশে এসে দাঁড়াতেন।”

শনিবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ইন্সটিটিউট মিলনায়তনে গ্রন্থ প্রকাশনার এক অনুষ্ঠানে তোফায়েল আহমেদ এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, “তুরস্কের ফার্স্ট লেডি এসেছেন, পররাষ্ট্রমন্ত্রী এসেছেন, ইন্দোনিয়ার পররাষ্ট্রমন্ত্রী এসেছেন, জাতিসংঘে আজ এটা আলোচনা হবে। গতকাল পেপারে দেখলাম জাতিসংঘের নিরাপত্তা পরিষদ সর্বসম্মতিক্রমে একটা সিদ্ধান্ত দিয়েছে যে, কেউ তার ভেটো প্রদান করেনি। কিন্তু কোথায় খালেদা জিয়া?”

রোহিঙ্গা সঙ্কটে সরকারের কূটনৈতিক সাফল্য নিয়ে তিনি বলেন, “কূটনৈতিক তৎপরতা না থাকলে ইউরোপিয় ইউনিয়ন নিন্দা করলো কিভাবে? ইইউ বলেছে, মিয়ানমার একদিকে বাণিজ্যিক সুবিধা নিবে অন্যদিকে গণহত্যা করবে তা হতে পারে না। মিয়ানমারের ঘটনাকে আন্তর্জাতিক বিশ্ব এখন গণহত্যা হিসেবে আখ্যায়িত করেছে।”

রোহিঙ্গা গণহত্যা অনতিবিলম্বে বন্ধ করা উচিৎ দাবি জানিয়ে এই আওয়ামী লীগ নেতা বলেন, “আন্তর্জাতিক বিশ্ব আজ ধিক্কার দিচ্ছে। এটা হতে পারে না। গ্রামের পর গ্রাম পুড়িয়ে দেয়া হয়েছে। বৃদ্ধ যুবক, নারী পুড়িয়ে দেয়া হয়েছে। এটা হতে পারে না।”

সংস্কৃতি সচিব ইব্রাহিম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও অর্থপ্রতিমন্ত্রী এম এ মান্নান।

শেয়ার করুন