উল্টোপথে চালিয়ে ধরা খেলেন মন্ত্রী-সচিবের গাড়িচালকরা

ফাইল ছবি

সিলেটের সকাল ডেস্ক ।। নিয়ম অমান্য করে উল্টোপথে গাড়ি চালানোর অপরাধে ৫৭টি মামলা করেছে ট্রাফিক পুলিশ। রো্ববার বিকালে রাজধানীর রাষ্ট্রীয় অতিথি ভবন সুগন্ধার সামনে অভিযান চালিয়ে এসব মামলা করা হয়।

অভিযান চলাকালে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ ও নরসিংদী-২ আসনের কামরুল আশরাফ খানের গাড়িও আটকায় ট্রাফিক পুলিশ। মন্ত্রী ও সচিব তখন গাড়িতেই উপস্থিত ছিলেন। তবে ট্রাফিক পুলিশের সঙ্গে তারা কোনও কথা বলেননি।

এছাড়া, অভিযুক্তদের মধ্যে ৭০ ভাগই ছিল সচিব ও যুগ্ম সচিবের গাড়ি। অভিযান পরিচালনার এক পর্যায়ে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ সেখানে উপস্থিত হন। তিনি অভিযান পরিচালনাকারী ট্রাফিক কর্মকর্তাদের সঙ্গে কিছুক্ষণ অবস্থান করেন।

অভিযান পরিচালনাকারী ট্রাফিক কর্মকর্তারা জানান, কোনোরকম ঘোষণা না দিয়েই আমরা এ অভিযান পরিচালনা করি। উল্টোপথে চলাচলকারীদের বিরুদ্ধে জরিমানা আদায়সহ ৫৭টি মামলা দেওয়া হয়েছে। একজন ট্রাফিক কর্মকর্তা জানান, উল্টোপথে আসা ব্যক্তিদের মধ্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ ও নরসিংদী-২ আসনের কামরুল আশরাফ খানের গাড়িও ছিল। তাদের গাড়িচালকের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। অভিযান চলাকালে আমাদের সঙ্গে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদও যোগ দেন। কিছু সময় থেকে তিনি চলে যান।

দক্ষিণ ট্রাফিক বিভাগের সিনিয়র সহকারী কমিশনার (রমনা জোন) মো. আলাউদ্দিন বলেন, ‘অভিযানে ৫৭টি মামলা হয়েছে, জরিমানা করা হয়েছে ৭ জনকে। বিকাল থেকে শুরু করে সন্ধ্যা পর্যন্ত চালানো হয়। এসময় ট্রাফিক দক্ষিণ বিভাগের সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন বলে জানান তিনি।

শেয়ার করুন