ইনকিলাবের সামনে হামলায় ডিআরইউ সভাপতিসহ আহত ১২

ডেস্ক রিপোর্ট:পাওনা টাকা দেয়ার দাবিতে দৈনিক ইনকিলাবের কার্যালয়ের সামনে অবস্থান নেয়া চাকরিচ্যুত সাংবাদিক ও সাংবাদিক নেতাদের ওপর হামলা চালানো হয়েছে। এ সময় প্রতিষ্ঠানটির ভবনের ওপর থেকে ও আশপাশ থেকে বহিরাগতরা ইট-পাটকেল নিক্ষেপ করে। ময়লা-আবর্জনা ও ময়লা পানি ফেলে বহিরাগতরা। এতে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি শাখাওয়াত হোসেন বাদশা, সাংবাদিক নেতা জোসনা, হাবিব, হুমায়ুন, শামীম চৌধুরীসহ ১২ জন আহত হয়েছেন। ঢাকার আর কে মিশন রোডে ইনকিলাব কার্যালয়ের সামনে গতকাল বৃহস্পতিবার রাতে পত্রিকাটির মালিকপক্ষের লোকজন এ হামলা চালায় বলে জানিয়েছেন ঘটনাস্থলে থাকা সাংবাদিকরা।
সাংবাদিক নেতা ও সাংবাদিকদের ওপর এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোশিয়েশন (ক্র্যাব)।
ডিআরইউ সভাপতি শাখাওয়াত হোসেন বাদশা জানান, বহিরাগতরা সন্ধ্যার পর হঠাৎ হামলা চালায়। তারা ইট-পাটকেল নিক্ষেপ করে। ময়লা-আবর্জনা ও ময়লা পানি ফেলে। ডিইউজের ব্যানার টেনে ছিঁড়ে ফেলে। হামলায় তিনিসহ ১০-১২ জন আহত হয়েছেন। শামীম চৌধুরী গুরুতর আহত হয়েছেন, তাকে ইট ও রড দিয়ে পেটানো হয়েছে।

শেয়ার করুন