ইতিহাস সৃষ্টির নতুন অঙ্গীকার নিয়ে বিপিএলে ‘সিলেট সিক্সার্স’

আব্দুল্লাহ আল নোমান :: ইতিহাস সৃষ্টির নতুন অঙ্গীকার নিয়ে বাংলাদেশের ক্রিকেটের জনপ্রিয় আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) পঞ্চম আসরের নতুন দল হিসেবে আত্মপ্রকাশ করেছে ‘সিলেট সিক্সার্স’। এর আগের তিনটি আসরে সিলেট বিভাগের নামে বিপিএলে টিম থাকলেও সেসব টিমের মালিকানায় ছিলনা সিলেটি কেউ। তবে এবার প্রথম সিলেটিদের মালিকানায় গড়ে তুলা হয়েছে ‘সিলেট সিক্সার্স’। এছাড়া সিলেটের মাঠেও এবার হবে বিপিএলের প্রথম রাউন্ডের সবকটি খেলা। ফলে সিলেটের ক্রীড়াপ্রেমীদের উচ্ছাস বিরাজ করছে।

রোববার নগরীর আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে দলের লোগো উন্মোচন ও পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়। ‘লাগলে বাড়ি…. বাউন্ডারি!’ স্লোগানে এবং দুটি পাতা একটি কুড়ির আদলে সিলেটের ঐতিহ্যে মিশেলে তৈরি করা হয়েছে লোগো। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি সিলেট সিক্সার্সের প্রধান পৃষ্ঠপোষকও। পরে সন্ধ্যায় সেখানে সাংবাদিকদের সাথে কথা বলেন দলের নীতিনির্ধারকরা।

প্রধান অতিথির বক্তব্যে উচ্ছসিত হয়ে উঠেন অর্থমন্ত্রী। এসময় তিনি বলেন, ‘আমরা ভালো খেলা খেলতে চাই। সাব্বির-নাসিররা আমাদের সেই সুযোগ করে দেবেন। এতদিন সিলেটি কোন টিম বিপিএলে ছিলনা। এবছর আমরা টিম নিয়ে এসেছি। এই টিম নিয়ে আমরা ভালো খেলা খেলতে চাই। আগামী তিন বছর এই টিম বিপিএল-এ সিলেটের প্রতিনিধিত্ব করবে বলেও তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন- সিলেট সিক্সার্সের উপদেষ্ঠা ও গ্রিন ডেল্টা ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রতিষ্ঠাকালীন ব্যবস্থাপনা পরিচালক নাসির আহমদ চৌধুরী, উপদেষ্ঠা ও স্কয়ার গ্রুপের পরিচালক অঞ্জন চৌধুরী। এছাড়া সিলেট সিক্সার্সের প্রধান নির্বাচক ফারুক আহমদ, আইকন খেলোয়াড় ও জাতীয় দলের হার্ডহিটার সাব্বির রহমান, খেলোয়াড় নাসির হোসেন অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- সিলেট সিক্সার্সের চেয়ারম্যানের দায়িত্বে থাকা অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ছেলে সাহেদ মুহিত, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন চৌধুরী সেলিম।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এবারের বিপিএলের প্রথম ম্যাচে ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হবে সিলেট সিক্সার্স। খেলায় ভালো কিছু করার ইঙ্গিত দিয়েছেন সিক্সার্সের চেয়ারম্যান সাহেদ মুহিত। সেই লক্ষ্যে দলে ভেড়ানো হয়েছে বেশ কয়েকজন বিদেশী খেলোয়াড়দের। তিনি দলকে উজ্জীবিত করতে সিলেটবাসীর সমর্থন কামনাও করেন। তিনি বলেন, ‘আমাদের পাশে সিলেটবাসীকে থাকতে হবে। তাহলেই আমরা ভালো খেলবো।’

সিলেট সিক্সার্সের টিম ডিরেক্টর ও জাতীয় ক্রিকেট দলের সাবেক নির্বাচক ফারুক আহমদ বলেন, ‘টিম ভালো হচ্ছে। দশজন বিদেশীকে দলে ভিড়ানো হয়েছে । বাকিটা মাঠে দেখা যাবে। তাছাড়া নাসির-সাব্বিরদের কাঁধে ভর দিয়ে অনেক দূর যেতে পারবো-বলেও যোগ করেন তিনি।

সিলেট সিক্সার্সে খেলতে পেরে নিজেকে গর্বিত মনে করছেন আইকন প্লেয়ার সাব্বির রহমান। তিনিও শোনালেন আশার বাণী। তার কথায়, ‘সবারই লক্ষ্য থাকে চ্যাম্পিয়ান হওয়ার। আমরা সে চেষ্টাই করবো।’ আর আরেক ক্রিকেটার নাসির বললেন, ‘খেলায় হারজিত থাকে। মাঠে আমরা ১১ জন খেলবো, সবাই আমাদের সমর্থন করবেন।’

অনুষ্ঠানে অতিথি হিসেবে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট সিক্সার্সের উপদেষ্টা লায়লা রহমান কবীর, সাবেক ক্রিকেটার গাজী আশরাফ হোসেন লিপু, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট সিক্সার্সের হেড কোচ জাহিদ এহসান, টিম ম্যানেজার হাসিবুল হোসেন শান্ত, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সিলেটের বিভাগীয় কমিশনার নাজমানারা খানম, সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার, সাবেক রাষ্ট্রদূত ড. একে মোমেন, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. গোলাম কিবরিয়া, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিছবাহ উদ্দিন সিরাজ।

পরে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানে পরিবেশন করেন সিলেটের স্থানীয় শিল্পীরা।

শেয়ার করুন