অক্সফোর্ডে সেমিনারে অংশ নিলেন লিডিং ইউনিভার্সিটির শিক্ষক নজরুল

সিলেটের সকাল ডেস্ক ।। সম্প্রতি অনুষ্ঠিত অক্সফোর্ড ইউনিভার্সিটির ইংরেজি সাহিত্য সামার স্কুল-২০১৭ এবং ইংরেজি ল্যাঙ্গুয়েজ শিক্ষকদের সামার সেমিনার-২০১৭ এ অংশগ্রহণ নিয়েছেন সিলেটের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্র্সিটির ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) মোহাম্মদ নজরুল ইসলাম।

বিশ্বের ৩০টি দেশের অংশগ্রহণকারীদের মধ্যে মোহাম্মদ নজরুল ইসলাম বাংলাদেশের একমাত্র শিক্ষক যিনি আবাসিক ছাত্র হিসেবে দুটি অনুষ্ঠানেই অংশ নেন। ইংরেজি সাহিত্য সামার স্কুল প্রোগ্রামে তিনি Shakespeare and Politics: Then and Now, and Modernist Fiction বিষয়ে দুটি সেমিনার করেন।

মর্ডানিস্ট ফিকশন সেমিনারে তিনি জেমস জয়েস ডাবলিনার্স এর উপর একটি নিবন্ধন লিখেছিলেন। পরবর্তিতে তিনি ইংরেজি ভাষা শিক্ষকদের গ্রীষœকালীন সেমিনারে অংশ নেন। সেখানে তিনি ‘Motivating the Unmotivated’, ‘Imaginative Teaching in the Creative Classroom’, ‘Transformational Leadership through Teaching’, ‘Five Key Skills for Inspirational Teacher Training’ শীর্ষক কর্মশালায় যোগ দেন।

উভয় প্রোগ্রামে সেমিনার ছাড়াও লেকচার সেশন ও টিউটোরিয়াল সেশন ছিল। প্রোগ্রাম শেষে অংশগ্রহণকারীদের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে সার্টিফিকেট প্রদান করা হয়।

লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী ইংরেজি বিভাগের শিক্ষক সহাকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোহাম্মদ নজরুল ইসলামকে এ কৃতিত্বের জন্য লিডিং ইউনিভার্সিটির পক্ষ থেকে অভিন্দন জানান।

শেয়ার করুন