সিলেটে ড. সেলিম আল দীন জাতীয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা সম্পন্ন

সিলেটের সকাল ডেস্ক ।। প্রখ্যাত নাট্যকার, লেখক ও গবেষক ড. সেলিম আল দীনকে শিশু মনে ছড়িয়ে দেবার লক্ষ্যে ড. সেলিম আল দীন জাতীয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা ২০১৭ এর সিলেট জেলা ও বিভাগীয় পর্যায়ে সমাপ্ত হয়েছে।

শুক্রবার নগরীর সুবিদবাজারস্থ সিলেট প্রেসক্লাবে এ প্রতিযোগিতার আয়োজন করে গ্রাম থিয়েটারের আদর্শিক সংগঠন “মৃত্তিকায় মহাকাল”।

প্রতিযোগিতা শেষে সনদপত্র বিতরণকালে বক্তারা বলেন, শিশু মনে শিল্পের বিকাশ তার আগামীর পথচলাকে প্রাণবন্ত করে তুলে। নাট্যচার্য ড. সেলিম আল দীন শিশুদের অসম্ভব ভালোবাসতেন। তাই তাঁর আদর্শ ও চেতনা শিল্পের মাধ্যমে শিশুরা ফুটিয়ে তুলে আগামীর সুন্দর বাংলাদেশের স্বপ্ন দেখাবে। তারা এ চিত্রাঙ্কন প্রতিযোগিতার সার্বিক সফলতা কামনা করেন।

বাংলাদেশ গ্রাম থিয়েটার হাসন রাজা অঞ্চলের সমন্বয়কারী ও মৃত্তিকায় মহাকালের মূখ্য নির্বাহী সৈয়দ সাইমূম আনজুম ইভানের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ মিশু, সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, বাংলাদেশ গ্রাম থিয়েটারের সিলেট বিভাগীয় সমন্বয়কারী আনোয়ার হোসেন দুলাল, নাট্যজন মু. আনোয়ার হোসেন রনি ও প্রতিযোগিতার প্রধান বিচারক নাট্যজন শামসুল বাসিত শেরো।

প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে তনুকা বনিক প্রথম, সায়ন দাস দ্বিতীয়, রেদওয়ান আহমদ তৃতীয়, ‘খ’ বিভাগে উমাইয়া আনতরা প্রথম, শ্রুতি দাস মৌরি দ্বিতীয়, তপশ্রী চৌধুরী বৈশাখী, তৃতীয়, ‘গ’ বিভাগে নবনিতা দাশ প্রথম, সূচনা ভৈৗমিক সূচি দ্বিতীয়, কল্লোল চৌধুরী বর্ষন তৃতীয়, ‘ঘ’ বিভাগে স্বর্ণকমল বসু সৌমেন প্রথম, সুস্মিতা দে দ্বিতীয় ও মো. শফিকুর রহমান তৃতীয় স্থান অর্জন করে।

আগামী ১৮ আগস্ট চারটি বিভাগের প্রথম স্থান অধিকারীরা ঢাকায় জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশ নেবে।

উল্লেখ্য, বাংলা সাহিত্যাকাশে যে ধ্রুবতারাসম উজ্জ্বল শিখা হাজার বছরের স্বকীয় ইতিহাসকে পুর্নজ্জীবিত বিশ্ব নাট্য আঙ্গিনায় ছড়িয়ে দিয়েছেন অমিত বর্ণনাত্মক রীতি তিনি রবীন্দ্রত্তোর নাট্যজগতে জ্যোতিস্কসম নাট্যচার্য সেলিম আল দীন। ক্ষণজন্মা এই অমিতভবা পুরুষের জন্মতিথি আগামী ১৮ আগস্ট। ড. সেলিম আল দীনকে শিশু মনে ছড়িয়ে দেবার লক্ষ্যে বাংলাদেশ গ্রাম থিয়েটারের শিশু সংগঠন ‘ভোর হলো’ দেশব্যাপী এ চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে।

শেয়ার করুন