ভবন নির্মাণের ক্ষেত্রে সঠিক কাঠামো প্রকৌশলীদেরই নিশ্চিত করতে হবে: প্রফেসর কামরুজ্জামান

সিলেটের সকাল ডেস্ক ।। সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে ‘স্মার্ট ইন্ফ্রাস্ট্রাক্চার এন্ড দ্য প্রস্পেক্টস অব সেল্ফ-হীলিন কক্রিট’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে লিডি্ ংইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী এবং প্রধান আলোচক হিসেবে কানাডার ইউনিভার্সিটি অব টরেন্টু এর পোস্ট ডক্টোর‌্যাল রিসার্সার ড. তানভির শামস কুরেশী উপস্থিত ছিলেন।

সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ইঞ্জিনিয়ার আবুল আবরার মাসরুর আহমেদ এর সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. মো. জহির বিন আলম।

প্রধান অতিথির বক্তব্যে লিডি্ ংইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, ভবন নির্মাণের পূবের্ই প্রকৌশলীদের মেধা ও দক্ষতার আলোকে তার সঠিক কাঠামো তৈরী করতে হবে। আজকের এই তরুণ প্রকোশলীরা তাদের অর্জিত দক্ষতার মাধ্যমেই তাদের কর্মের সফলতা আনতে পারেন এবং সেজন্যে গবেষনার প্রয়োনীয়তা অপরিসীম। তিনি সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগকে ভবিষ্যতে এধরনের আরও সেমিনারের আয়োজন করার জন্য পরামর্শ দেন ।

সভাপতি তার বক্তব্যে ভবন নির্মানে সঠিক কাঠামো এবং কংক্রিটের ব্যাবহার নিয়ে মূল্যবান এবং প্রয়োজনীয় বিষয়ে আলোকপাত করার জন্য প্রধান আলোচককে ধন্যবাদ জানান। তিনি আরও জানান, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ খুব শিগগিরই সিই এ্যালামনাই এসোসিয়েশনর উদ্বোধন ঘোষণা করতে যাচ্ছে।

কর্মশালায় লিডি্ ংইউনিভার্সিটির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন