বিশ্বনাথে গ্রীন প্লানের বৃক্ষরোপন

SAMSUNG CAMERA PICTURES

সিলেটের সকাল রিপোর্ট ॥সিলেটের বিশ্বনাথ উপজেলা পরিষদ চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী বলেছেন, ঔষধি ও ফলজ বৃক্ষরোপন আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে দিতে হবে। ফরমালিন মুক্ত ফল ও স্বাস্থ্য সম্মত জীবন যাপনে ফলজ গাছের ভূমিকা অতুলনীয়। তিনি বলেন, উপজেলা পরিষদের আইন শৃংঙ্খলা ও উন্নয়ন কমিটির সভায় এতদ বিষয়ে সকল মানুষকে সচেতন করার জন্য তিনি আহবান জানাবেন।
শনিবার বিকালে গ্রীন প্লান সিলেটের বৃক্ষরোপন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিশ্বনাথ উপজেলার হযরত উমর ফারুক (রা:) একাডেমীতে এ কর্মসূচির আয়োজন করা হয়।
এ সময় গ্রীন প্লান সিলেটের চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষানুরাগী, লেখক ও ব্যাংকার মোঃ মোশতাক চৌধুরী গ্রীন প্লান সিলেটের লক্ষ্য ও উদ্দেশ্য ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন। তিনি বলেন, স্কুল কলেজে বৃক্ষ রোপনের পাশাপাশি আমরা সকল শিক্ষা প্রতিষ্ঠান ও উপজেলা প্রশাসনের সাথে এ বিষয়ে মতবিনিময় করব। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গ্রীন প্লান সিলেটের ভাইস চেয়ারম্যান শাহীন উদ্দিন ও মঞ্জুর আহমদ, সেক্রেটারী এম আলী হোসাইন, সদস্য ও রোটারিয়ান রেবেকা জাহান রোজী, অর্থ সম্পাদক মোঃ নাছির উদ্দিন, পরিবেশ বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান, নির্বাহী সদস্য কবি এখলাছুর রহমান এখলাছ। এছাড়া ও উপস্থিত ছিলেন, একাডেমীর রেক্টর এইচ. এম. আখতার ফারুক, একাডেমীর প্রধান শিক্ষক মর্তুজ আলী, সহকারী শিক্ষক বৃন্দ ও স্কুলের শিক্ষার্থী বৃন্দ। বৃক্ষরোপন শেষে গ্রীন প্লান সিলেটের নেতৃবৃন্দ একাডেমীর শিক্ষক বৃন্দের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। এতে শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক মোঃ মর্তুজ আলী, সহকারী শিক্ষক মোঃ মাসুক আহমেদ, ইউসুফ আলী, আনোয়ার হোসেন, হেলাল আহমদ চৌধুরী, বেলাল আহমেদ, জবাউর রহমান, আঃ ওয়াদুদ ও বদরুল আমিন মজুমদার।
একাডেমীতে রোপনকৃত বৃক্ষগুলো অনুদান হিসেবে প্রদান করেন গ্রীন প্লান সিলেটের নির্বাহী সদস্য মোঃ এখলাছুর রহমান এখলাছ। “ঔষধি-ফলজ গাছ লাগান, ফরমালিন মুক্ত ফল খান, নিজে বাঁচুন, জাতি বাচান”-এটি হচ্ছে গ্রীন প্লানের মূল শ্লোগান।

শেয়ার করুন