নিউইয়র্কে বাংলাদেশে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আবেদন

সিলেটের সকাল ডেস্ক।। বাংলাদেশে নিজ এলাকার বন্যার্তদের সাহায্যের আবেদনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে নিউইয়র্কে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের অন্যতম আঞ্চলিক সংগঠন নেত্রকোনা জেলা এসোসিয়েশন ইউএসএ ইন্কের বার্ষিক বনভোজন ও মিলনমেলা। গত রোববার নিউইয়র্ক সিটির অদূরে ক্রোটন পয়েন্ট পার্কের প্যাভিলিয়ান ১ এ আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে বনভোজনটি অনুষ্ঠিত হলেও বার বার ওঠে আসে বাংলাদেশে স্মরণকালের বন্যায় অসহায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর কথা। তাৎক্ষণিকভাবে সাড়া দিয়ে বন্যার্তদের জন্যে গঠিত ফান্ডে অনেকেই সাধ্যমত অর্থ জমা দেন।
অনূকুল আবহাওয়ায় দারুণভাবে জমে উঠেছিল এ বনভোজন। পার্কের খোলা মাঠে খেলাধুলাসহ নানান আনন্দ উপভোগ করে যুক্তরাষ্ট্রে বসবাসরত নেত্রকোনা জেলার নারী-পুরুষ ও শিশু-কিশোররা। বনভোজনে বাড়তি আনন্দ এনে দেয় প্রবাসের জনপ্রিয় শিল্পীদের অসাধারণ সাংস্কৃতিক পরিবেশনা।
সংগঠনের প্রধান উপদেষ্টা বাংলাদেশের সাবেক ডিআইজি জহুরুল হক সভাপতি মো. বজলুর রহমান, সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম আনোয়ার, সাংগঠনিক সম্পাদক শাহজাহান শফিক, ইভেন্ট কমিটির আহ্বায়ক জহিরুল ইসলাম জামাল ও সদস্য সচিব মো. জামাল উদ্দিন, প্রধান সমন্বয়কারী মো. আনোয়ারুল আলম ভূইয়া, যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, অর্থ সচিব লোকমান হোসেন চৌধুরী, সদস্য দেবল কান্তি দত্ত, আবদুল্লা আল মোজাহিদ, প্রনয় কুমার পাল, প্রচার সম্পাদক মো মুখলেছুর রহমান সুজনসহ অতিথি, উপদেষ্টা ও কমিটির নের্তৃবৃন্দকে সঙ্গে নিয়ে বেলুন উড়িয়ে উৎসবমুখর পরিবেশে বনভোজনের উদ্বোধন করেন।
বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা ইকবাল হায়াৎ খান, মো. খায়রুল ইসলাম, লুৎফর আলী ও উপদেষ্টা প্রধান পৃষ্ঠপোষক মো. বশির ফারুক, মহিউদ্দিন এম মনসুর, মো. মাকিদুল আলম, কাজী ওয়াহিদুজ্জামান স্বপন, মোস্তাফিজুর রহমান, সালাউদ্দিন আকন্দ, আনোয়ার পারভেজ, আবু তৈয়ব, মো. নাসির উদ্দিন, খন্দকার হায়দার শামীম, আজিজুল হক জুয়েল প্রমুখ।
অনুষ্ঠানের গ্র্যান্ড স্পন্সর ছিলেন নিউইয়র্ক ইন্সুরেন্সের প্রেসিডেন্ট শাহ নেওয়াজ, এটর্ণী মঈন চৌধুরী ও বাংলাদেশ কালচারাল সোসাইটির সভাপতি নাসরিন আহমেদ।
অধ্যাপক মো. সালাউদ্দিন তালুকদার ও ইয়াসমীন ইদ্রিসীর উপস্থাপনায় মাওলানা মাহবুব আলমের পবিত্র কুরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে এ অনুষ্ঠান শুরু হয়। এর আগে বনভোজন স্থলে সমবেত হওয়ার পর অতিথিদের এপিটাইজার পরিবেশন করা হয়। এরপর শুরু হয় বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা।
দুপুরের খাবারের পর শুরু হওয়া সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রবাসের জনপ্রিয় সঙ্গীত শিল্পী মাহ মাহবুব, রোখসানা মির্জা, রানু নেওয়াজসহ অন্যান্যরা সঙ্গীত পরিবেশন করে বনভোজনে অংশ নেয়া বিপুল সংখ্যক প্রবাসীদের মাতিয়ে রাখেন। নৃত্য পরিবেশন করে সাদিয়া নাহিন খানসহ নেত্রকোনার ক্ষুদে দু’শিল্পী। সাউন্ড সিস্টেমে ছিলেন অনুপ কুমার। শেষে খেলাধুলায় অংশগ্রহণকারি এবং র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরনের মধ্য দিয়ে বনভোজনের কার্যক্রম শেষ হয়। র‌্যাফেল ড্রতে ছিল নিউইয়র্ক-ঢাকা-নিউইয়র্ক এয়ার টিকিট, স্বর্ণের চেইন, ল্যাপটপ, টিভি সহ বেশ ক’টি আকর্ষণীয় পুরস্কার।
বনভোজনে নেত্রকোনা প্রবাসীদের স্বপরিবারে অংশ নেয়াসহ বন্যার্তদের সাহায্যার্থে এগিয়ে আসার জন্য সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন নেত্রকোনা জেলা এসোসিয়েশন ইউএসএ’র সভাপতি মো. বজলুর রহমান, সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম আনোয়ার, সাংগঠনিক সম্পাদক শাহজাহান শফিক, ইভেন্ট কমিটির আহ্বায়ক জহিরুল ইসলাম জামাল ও সদস্য সচিব মো. জামাল উদ্দিন, প্রধান সমন্বয়কারী মো. আনোয়ারুল আলম ভূইয়া, যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, অর্থ সচিব লোকমান হোসেন চৌধুরীসহ কমিটির নের্তৃবৃন্দ।

শেয়ার করুন