‘দুর্যোগের সাথে মোকাবেলা করে টিকে থাকতে হবে’

ফেঞ্চুগঞ্জ (সিলেট) থেকে সংবাদদাতা: বন্যায় দুর্গতদের পুনর্বাসনের লক্ষ্যে ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি ইউকে এর উদ্যোগ উপজেলায় ঢেউ টিন বিতরণ করা হয়েছে। শনিবার ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ হল রুমে ২২০ পরিবারের মধ্যে ১৮০ বান (বান্ডিল) ঢেউ টিন বিতরন করা হয়।

ফেঞ্চুগঞ্জ কল্যান সমিতি ইউকে-এর সাধারণ সম্পাদক কবির আহমেদ খলকুর সভাপতিত্ব এবং সাংবাদিক রিয়াজ উদ্দীন ইসকা এবং শিক্ষক শ্রাবনী শম্মার যৌথ পরিচালনায় অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় কমিশনার ড. মোসাম্মৎ নাজমানারা খানুম। অনুষ্টান শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা ভারপ্রাপ্ত ইউএনও আনিছুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার মোসাম্মৎ নাজমানারা খানুম বলেন, বিশ্ব আজ সব দিকে পরিবর্তন হচ্ছে আমাদের সকলকে দুর্যোগ মোকাবেলায় টিকে থাকতে হবে। মানুষের সেবা এবং কল্যাণের মত মহৎ কাজ আর কিছুই হতে পারে না। তিনি আরো বলেন, নদী খাল বিল ভরাট হয়ে যাওয়ায় অতি বৃষ্টিতে বন্যার পার্দুভাব দেখা দেয়। সরকার খননের জন্য উদ্যোগ নিয়েছে।

অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু শাফায়েত।

অনুষ্টানে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যান মো: শহিদুর রহমান রুমান, মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা বেগম শ্যামা, ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজের উপধক্ষ সৈয়দ নুরুজ্জামান।

এসময় ত্রান বিতরণ ও বিভিন্ন সামাজিক কাজে সহায়তা করায় সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় ফেঞ্চুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দীন ইসকা, সমাজসেবক আলী হাসান শাহিন, কামাল আহমেদ, শাহিন আহমেদ প্রমুখ।

শেয়ার করুন