গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এর উদ্যোগে এসিড আক্রমণ ও নাইফ ক্রাইম বৃদ্ধির প্রতিবাদে সভা

লন্ডন প্রতিনিধি: লন্ডনে এসিড আক্রমণ বৃদ্ধি , নাইফ ক্রাইম ও বাংলাদেশের বৃটিশ হাই কমিশনার কর্তৃক সিলেটের ভিসা আবেদনকারীদের ঢালাওভাবে ভুয়া ও জালিয়াতপুর্ন কাগজ পত্র জমা দেওয়ার জন্য মিথ্যা অপবাদের প্রতিবাদে গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল সাউথ ইস্ট রিজিওনের উদ্যোগে ১৪ আগস্ট এক প্রতিবাদ সভা পূর্ব লন্ডনের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের সহ সভাপতি আলহাজ্ব তৌফিক আলী মিনার।
জিএসসি সাউথ ইস্ট রিজিওনের চেয়ারম্যান ইছবাহ উদ্দিন এর সভাপতিত্বে ও সংগঠনের সাধারন সম্পাদক ফজুলুল করিম চৌধুরী সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ও প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন কাউন্সিলার ও সাবেক ডেপুটি মেয়র রুবিনা খান।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক কেন্দ্রীয় চেয়ারম্যান ড. হাসনাত হোসেন এমবিই, প্রতিষ্ঠাতা কো অর্ডিনেটর ও সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আলাউদ্দিন আহমদ, সাবেক কেন্দ্রীয় চেয়ারম্যান ব্যরিস্টার আতাউর রহমান, সাবেক মেয়র আব্দুল আজিজ সরদার, কাউন্সিলার আমিনুর খান ও শাহ আলম, জিএসসি কেন্দ্রীয় কমিউনিটির জয়েন্ট ইন্টারন্যশনাল সেক্রেটারী এম এ আজিজ প্রমূখ।
সভায় সকল বক্তাই এসিড আক্রমন, নাইফ ক্রাইমের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন এবং নাগরিকদের নিরাপত্তার জন্য স্থানীয় সরকার ও মেট্রোপলিটনে পুলিশ সহ সরকারের উপর জোর দাবী জানানো হয়। একই সাথে এসিড আক্রমন নাইফ ক্রাইমের উপর কমিউনটিকে সতর্ক করার লক্ষে জিএসসির অন্যান্যে রিজিওনকে ও সাউথ ইস্ট রিজিওনের ন্যায় সভা সমাবেশ করার আহবান জানানো হয়।
অপর এক প্রস্তাবে ভিসা সংক্রান্ত বিষয়ে সিলেটিদেরকে নিয়ে মিথ্যা অভিযোগ ও অপবাদ দেয়ার জন্য বৃটিশ হাই কমিশনারের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় এবং তার বক্তব্য প্রত্যাহার করার জন্য দাবী জানানো হয়। একই সাথে ভিসা অফিস থেকে ঢাকায় ফিরিয়ে আনার জন্য জোর দাবী জানানো হয়।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি তৌফিক আলী মিনার, আব্দুল গফুর, মৌলানা রকিব আহমদ রফিক, শামসুল হোসেন, এম এ মোতালেব, ট্রেজারার সুফি সোহেল আহম্মদ, সহ কোষাধক্ষ আবুল মিয়া, যুগ্ন সম্পাদক মুহিব চৌধুরী, সদস্য এম এ মুকিত ও গজস্বর আলী, জিএসসি নর্থ ইস্ট রিজিওনের সাবেক সেক্রেটারী এম আহসানুজ্জামান আরিফ প্রমুখ।

শেয়ার করুন